ঢাকার স্কুলে করোনা আতংকে সবাই মাস্ক পরে ক্লাসে

রোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। বিভিন্ন প্রতিষ্ঠানে নেয়া হচ্ছে সতর্কতামূলক ব্যবস্থা। রাজধানীর একটি শিক্ষা প্রতিষ্ঠানে মাস্ক পরে ক্লাস করছে শিক্ষার্থীরা। এই দৃশ্য দেখা গেছে আজ বুধবার ঢাকার একটি নামকরা স্কুলে।

প্রাণঘাতী করোনা ভাইরাস আতংকে কাঁপছে গোটা বিশ্ব। চীনের উহানে শনাক্ত করোনা ভাইরাসে বিশ্বব্যাপী তিন হাজার দুইশ তিনজনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজারের ঘরে ঠেকেছে। চীনের বাইরে ভাইরাসটি দ্বিতীয় সর্বোচ্চ ৭৯ জনে মৃত্যু ঘটিয়েছে ইতালিতে।

এক পরিসংখ্যান থেকে জানা গেছে, ভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে চীনে। আক্রান্তের সংখ্যাও দেশটিতে সবার উপরে। শুধু তাই নয়, দেশটিতে ভাইরাসের আক্রান্ত হওয়া রোগীদের মধ্যে প্রায় সাড়ে ছয় হাজারের অবস্থা গুরুতর।

চীনে শেষ খবর পাওয়া পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার দুইশ ৭০ জন। মঙ্গলবার (০৩ মার্চ) নতুন করে আক্রান্ত একশ ১৯ জন এর মধ্যে অন্তর্ভুক্ত। দেশটিতে এ ভাইরাসের কারণে সৃষ্ট রোগে মারা গেছেন দুই হাজার নয়শ ৮১ জন। যার মধ্যে নতুন মারা যাওয়া ৩৮ জনও রয়েছেন। আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতারে চিকিৎসাধীন রয়েছেন ২৭ হাজার চারশ চারজন। আর এসব রোগীর মধ্যে গুরুতর অবস্থা ছয় হাজার চারশ ১৬ জনের।