ওয়ানডে দলে না থেকেও সিলেট যাচ্ছেন দুই তারকা

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্যে দল ঘোষণা করেছে বিসিবি। কিন্তু ১৫ সদস্যের এই দলো নেই স্পিনার নাঈম হাসান ও আমিনুল ইসলাম বিপ্লব। স্কোয়াডে না থাকলেও দলের সাথে থাকবেন এই দুই ক্রিকেটার।

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে নিজের জাত চিনিয়েছেন অফ স্পিনার নাঈম হাসান। যেখানে দুই ইনিংসে নিয়েছেন ৯ উইকেট। এখন কি তাহলে ওয়ানডে দলের জার্সি তার গায়ে উঠবে?

তাছাড়া মূলত স্কোয়াডের বাইরের স্পিনারদের নিয়ে আলাদা করে কাজ করবেন বাংলাদেশ স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি। আর তাই স্কোয়াডের বাহিরে থাকা তরুণ স্পিনারদের মধ্যে নাঈম ও বিপ্লবকে দলের সাথে রাখা হয়েছে।

এ ব্যাপারে বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা নাঈম এবং বিপ্লবকে সিলেটে ওয়ানডে দলের সঙ্গে পাঠাচ্ছি। ভেটরির সঙ্গে আরও সময় যেন ওরা কাজ করতে পারে। আমরা পরিকল্পনা করেছি স্কোয়াডের বাইরের ক্রিকেটারদের নিয়ে ভেটরি আলাদা করে কাজ করবে।’

এদিকে সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১, ৩ ও ৬ মার্চ হবে সিরিজের তিন ওয়ানডে। তার জন্যে আজ বৃহস্পতিবার বেলা ১১টার ফ্লাইটে প্রথমে যাবে জিম্বাবুয়ে। পরে সন্ধ্যা ৬টার ফ্লাইটে রওয়ানা হবে বাংলাদেশ দল।