দল পেলেন মুশফিক-লিটন সহ জাতীয় দলের ৬ ক্রিকেটার

দেশের ক্রিকেটের অন্যতম জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ডিপিএল। ডিপিএলের আসন্ন মৌসুমের পর্দা উঠবে আসছে ১৫ মার্চ। এ টুর্নামেন্টের অফিশিয়াল দলবদল এখনো শুরু না হলেও আবাহনী লিমিটেড মুশফিকুর রহিম, লিটন দাস, তাইজুল ইসলামদের সাথে কথাবার্তা চূড়ান্ত করে ফেলেছে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি সিসিডিএম মিটিং শেষে জানানো হয়, এ বছর ডিপিএল শুরুর তারিখ ঠিক করা হয়েছে আগামী ১৫ মার্চ। তার আগে দলদলের যাবতীয় কার্যক্রম হবে ৩, ৪ ও ৫ মার্চ।

যেহেতু ঐ সময়ে জাতীয় দলের ক্রিকেটাররা সিলেটে খেলবে, সেহেতু সিলেটেও একটি ডেস্ক রাখার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। যেখানে ক্রিকেটাররা রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এ ব্যাপারে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ বলেন, ‘গত দুই বছর প্লেয়ার্স বাই চয়েজ ভিত্তিতে ক্রিকেটার অন্তর্ভূক্ত করেছে দলগুলো। এবার যেটা হচ্ছে, ক্রিকেটারদের যে দাবি ছিল অনেকদিন ধরে, সরাসরি চুক্তিতে দলগুলোর সাথে যুক্ত হওয়রা, সেটা আমাদের বোর্ড সভাপতিও কয়েকদিন আগে জানিয়ে দিয়েছেন। এবার সরাসরি চুক্তিতে ক্রিকেটাররা ক্লাবগুলোর সাথে যুক্ত হতে পারবেন।’

আর সে সুযোগই কাজে লাগাচ্ছে দলগুলা এবং ক্রিকেটাররা। উন্মুক্ত পদ্ধতিয় দলবদলের ফলে এরই মধ্যে আসন্ন ডিপিএলে নিজেদের দল চূড়ান্ত করে ফেলেছেন অনেক খেলোয়াড়ই। ডিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী এবারও বেশ শক্ত দল গড়তে যাচ্ছে।

এদিকে মুশফিক, লিটন, তাইজুলদের পাশাপাশি নাইম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, শহিদুল ইসলামকে দলে টানার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আবাহনী লিমিটেডের এক শীর্ষ কর্তা। একই সাথে নাজমুল হোসেন শান্তকে ধরে রেখেছে দলটি।