কাউকে উদ্দেশ্য করে না, আমার ছেলে ডায়নাসোরের অনেক বড় ফ্যান

একমাত্র টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের তৃতীয় ডাবল শতক হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। ডাবল হাঁকিয়ে ডায়নাসোরের ভঙ্গি দিয়ে উদযাপন করেছেন মুশফিক। নিজের ওই উদযাপনের রহস্য জানালেন মুশফিক নিজেই।

আজ চার মেরে ডাবল পূর্ণ করেন মুশফিক। তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকানোর সাথে সাথেই অন্যরকম এক উদযাপনে মাতেন তিনি। সংবাদ সম্মেলনে মুশফিক জানান মূলত ছেলে মায়ান ডায়নাসোরের অনেক বড় ভক্ত। যার কারণে এমন উদযাপন তার।

এ ব্যাপারে মুশফিক বলেন, ‘উদযাপন…আমি আসলে আগে থেকে চিন্তা করিনি কেমন উদযাপন করব। আমার ছেলে (মায়ান) ডায়নাসোরের অনেক বড় ফ্যান। সব সময় ডায়নাসোর দেখলে অন্যরকম করে। সেটাই করার চেষ্টা করেছি। আমার ডাবল সেঞ্চুরিটা তার জন্যই।’

এর আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে ফিরতে হলে ফিটনেস টেস্ট ও ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেই ফিরতে হবে তাকে। এমন মন্তব্যর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমলোচনা হয়েছে নান্নুর। সেঞ্চুরি করার পর মুশফিক যেভাবে উদযাপন করেছিল অনেকেই ধারণা করেছিল ব্যাট হাতে জবাব দিয়েছেন তিনি।

এ ব্যাপারে মুশফিক বলেন, ‘না না, এইটা কারো উদ্দেশে নয়। এইটা যদি আপনারা বানায় নেন তাহলে তো কিছু করার নেই। আমার এই ক্যারিয়ারের কাউকে উদ্দেশ্য করে এমন কোন উদযাপন করেনি। হ্যাঁ, এইটা সত্য আগে থেকে কোন পরিকল্পনা ছিল না। তবে ইচ্ছে ছিল ডাবল সেঞ্চুরিটা যদি করতে পারি তাহলে সেটা ছেলের জন্যই যেন করি। এই একটা কারণ ছিল ওই উদযাপনের।’