তামিম ভুল করলেও, ভুল করলেন না শান্ত

ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম অর্ধশতক হাঁকালেন নাজমুল হাসান শান্ত৷ এটি শুধু টেস্ট নয় তার আন্তর্জাতিক ক্যারিয়ারে যেকোন ফরম্যাটেই প্রথম অর্ধশতক।

আজ দিনের শুরুতেই ডোনাল্ড তিরিপানোকে ফিরিয়ে দ্বিতীয় দিনে প্রথম সাফল্য এনে দিয়েছেন আবু জায়েদ রাহী। দলীয় ২৪০ রানের মাথায় ৮ রান করে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান তিরিপানো।

এরপর আইনসলে এনভোদুকে শূন্য রানে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্যাভিলিয়নের পথ দেখান রাহী। এরপর চার্লটন টিসুমাও রানের খাতা খোলার আগে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ শিকার হন। শেষ উইকেট ২০ রান তুললেও তাইজুলের বলেই ফেরেন চাকাভা। আর জিম্বাবুয়ের প্রথম ইনিংস শেষ হয় ২৬৫ রানে।

২৬৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমেছে দুর্দান্ত শুরু করে তামিম ইকবাল ও সাইফ হাসান। কিন্তু ৮ রান করা সাইফ ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়েন। এরপর উইকেটে আসেন নাজমুল হাসান শান্ত। এ সময় তামিমের সাথে ভাল জুটি গড়েন শান্ত। কিন্তু ৭ চারে ৪১ রান করা তামিম ক্যাচ আউত হয়ে মাঠ ছাড়েন। এরপর ৬ চারে দুর্দান্ত অর্ধশতক তুলে নেন নাজমুল হাসান শান্ত।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৬ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৮ রান। শান্ত ৬ চারে ৫০ ও মুমিনুল ৫ রানে ব্যাটিং করছে।