ড্যারেন স্যামির পর পাকিস্তানের নাগরিকত্ব চাইলেন মরিসন

অবশেষে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি পাকিস্তানের সম্মানসূচক নাগরিকত্ব পাচ্ছেন, এটি পুরনো খবর। নতুন খবর হল- সাবেক কিউই ক্রিকেটার ড্যানি মরিসনও হাঁটতে চান একই পথে!

এদিকে মরিসনের বড় পরিচয় ধারাভাষ্যকার। বর্তমান সময়ে যে কজনের ধারাভাষ্য শোনার জন্য শ্রোতারা আগ্রহ ভরে অপেক্ষা করেন, মরিসন তাদেরই একজন। জনপ্রিয় এই ধারাভাষ্যকার পাকিস্তান সুপার লিগে পিএসএল ধারাভাষ্যের দায়িত্বে এখন পাকিস্তানে অবস্থান করছেন।

এ সময় সেখানেই পাকিস্তানের ক্রিকেটের প্রতি নিজের অনুরাগের কথা জানিয়ে তার দাবি- স্যামির মত নাগরিকত্ব দিয়ে সম্মানিত করা হোক তাকেও।

সম্প্রতি পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মরিসন বলেন- ‘বিগত কয়েক বছর ধরেই আমি ধারাভাষ্যকার হিসেবে নিয়মিত পাকিস্তানে আসছি। একটি ক্রিকেটীয় দেশ হিসেবে সবসময়ই পাকিস্তানকে সমর্থন জানিয়েছি।’

‘ড্যারেন স্যামিকে সর্বোচ্চ বেসামরিক খেতাবে ভূষিত করা ও সম্মানসূচক নাগরিকত্ব দেওয়ার ক্ষেত্রে দারুণ সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের সরকার। যাই হোক, পাকিস্তানের ক্রিকেটে আমার অবদানও তো আমলে নেওয়া উচিত।’

এদিকে গতকাল শনিবার পাকিস্তানের সম্মানিত নাগরিকের সর্বোচ্চ বেসামরিক খেতাবে ভূষিত হবেন ক্যারিবীয় কিংবদন্তী ড্যারেন স্যামি। তার হাতে খেতাব তুলে দিবেন পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি।