খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ারঃ হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ার। আদালত জামিন দেবেন কি দেবেন না সেটি আদালতের ব্যাপার। এখানে সরকারের কোনো বক্তব্য নেই। এখানে সরকারের কিছু করণীয় নেই।
আজ রবিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে সা’জাপ্রাপ্ত আসামি। বিষয়টিকে বিএনপি রাজনৈতিক রূপ দেওয়ার চেষ্টা করছে। তারা বলার চেষ্টা করছে ‘খালেদা জিয়াকে আ’টকে রাখা হয়েছে’। আসলে খালেদা জিয়াকে আ’টকে রাখা হয়নি। আ’টকে রাখা হয় তখন- যখন কাউকে যদি রাজনৈতিক কারণে আ’টক করা হয়, তখন সেটি আ’টকে রাখা হয়। কিন্তু তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়ে শা’স্তি ভোগ করছেন। এখানে বিএনপি ভু’লটা করছে।

খালেদা খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে তাকে কারাগারের প্রকোষ্ঠে না রেখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তার সঙ্গে পছন্দের গৃহপরিচারিকাকে রাখা হয়েছে, সার্বক্ষণিক নার্স রয়েছে। নিয়মিত তার স্বাস্থ্যপরীক্ষা করা হয়, বিশেষজ্ঞ চিকিৎসকরাও তাকে সময়ে সময়ে পরীক্ষা করেন। সুতরাং খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপির কথাগুলো জনমনে বি’ভ্রান্তি ছড়ানোর অ’পচেষ্টা ছাড়া কিছু না।’