শহিদ মিনারে ফুল দেয়া হলো না দুই যুবকের

আজ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মা’তৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে মা’তৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের র’ক্ত ঢেলে কের তাজা র’ক্ত দিয়ে রাজপথ রাঙ্গিয়েছে বীর বাঙ্গালীরা। শহীদ হয়েছেন রফিক, সালাম, বরকত, সফিউর, জব্বাররা।

এদিকে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কোদালপুরে শহিদ মিনারে ফুল দেয়া হলো না দুই যুবকের। গতকাল বৃহস্পতিবার রাত ১০টায় শহিদ মিনারে দেয়ার জন্য ফুল আনতে গেলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে দুইজন নিহত হয়েছেন। আহত হন একজন।

এদিকে নিহতরা হলেন, কোদালপুর ইউপির বাসিন্দা মো. রিবল মাহম্মুদ ও মো. সাইফুল ইসলাম। এছাড়া গুরুতর আহত মো. সিয়ামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ ব্যাপারে গোসাইরহাট থানার ওসি মোল্লা সোয়েব আলী জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে শহিদ প্রতি শ্রদ্ধা জানাতে ফুল সংগ্রহ করতে কোদালপুর থেকে তিন বন্ধু একটি মোটরসাইকেলে করে পাশের ইউপি কুচাইপট্টি যাচ্ছিল। এ সময় মাইজারা ব্রিজ পার হওয়ার সময় মোটরসাইকেলটির নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের সঙ্গে ধাক্কা লাগে।

এ সময় মোটরসাইকেলে থাকা তিনজনই গাড়ি থেকে ছিটকে পড়ে যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক দুইজনকে মৃ’ত ঘোষণা করেন। গুরুতর আহত সিয়ামকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।