আইপিএলের আগে ক্রিকেটপ্রেমিদের জন্য বড় দুঃসংবাদ

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এর নতুন আসর শুরু হবে আগামী ২৯ মার্চ। এবারের আসর শুরুর আগে বিশেষ এক ম্যাচের প্রতীক্ষায় ক্রিকেটপ্রেমিরা ছিলেন রোমাঞ্চিত। কারণ আইপিএল শুরুর আগে ফ্র্যাঞ্চাইজিদের অংশগ্রহণে একটি ‘অল স্টার প্রীতি ম্যাচ’ হওয়ার কথা ছিল। যদিও সেই ম্যাচটি মাঠে গড়াচ্ছে না।

এ ব্যাপারে বিসিসিআই কোনো আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও একাধিক ফ্র্যাঞ্চাইজিই জানিয়েছে, বহুল প্রতীক্ষিত অল স্টার ম্যাচটি এ যাত্রায় হচ্ছে না, অন্তত আইপিএল মাঠে গড়ানোর আগে তো না-ই। বেশ কিছু কারণে ফ্র্যাঞ্চাইজি মালিকরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন।

এদিকে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের দাবি, অল স্টার ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে দারুণ উন্মাদনা কাজ করলেও এ নিয়ে আইপিএলের আয়োজক বিসিসিআইয়ের অবস্থান পরিস্কার ছিল না। আইপিএল শুরুর আর মাত্র মাসখানেক সময় বাকি। ম্যাচটি ঠিক কবে হবে, দুটি দলে কারা কারা খেলবেন, তাদের ব্যবস্থাপনাই বা কীভাবে হবে- এসব বিষয়ে বারবার জানতে চেয়েও বোর্ডের কাছ থেকে ফ্র্যাঞ্চাইজিরা জবাব পাননি।

এদিকে উদ্বোধনী ম্যাচের দিন তিনেক আগে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অল স্টার ম্যাচ আয়োজিত হবে বলে শোনা গিয়েছিল। ম্যাচটি বাতিল হওয়ার পেছনে বড় কারণ আর্থিক বিষয়। বিসিসিআইয়ের কাছে অর্থকড়ি কোনো ব্যাপার নয়। কিন্তু ফ্র্যাঞ্চাইজিরা এই ম্যাচের জন্য বাড়তি অর্থ খরচ করতে নারাজ।