জিম্বাবুয়ে দলে আছেন সাকিব!

বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসনকে ছাড়াই এবারের সফরে এসেছে দলটি। বাংলাদেশে পা রেখে তাকে না পাওয়ার আক্ষেপটা জানালেন ব্রেন্ডন টেলর। গতকাল শনিবার ঢাকায় পৌঁছানোর পর গনমাধ্যমের সাথে কথা বলেন জিম্বাবুইয়ান অভিজ্ঞ এ ক্রিকেটার। এসময় উইলিয়ামসকে জিম্বাবুয়ের সাকিব আল হাসান হিসেবে আখ্যা দেন তিনি।

এদিকে সাকিব বাংলাদেশ দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। একইসাথে উইলিয়ামসও। সেই সাথে দু’জনই অলরাউন্ডার। দলের প্রয়োজনে ব্যাট কিংবা বল হাতে পালন করেন দায়িত্ব। আসন্ন সফরে সাদা পোশাকের লড়াইয়ে এ সুবিধা থেকে বঞ্চিত হতে হবে জিম্বাবুয়েকে। যার ফলে তাকে মিস করবে জিম্বাবুয়েও।

এ ব্যাপারে তিনি বলেন, ‘সে (উইলিয়ামস) আসলে আমাদের সাকিব। ব্যাটিং অলরাউন্ডার। রান করে, আবার ভালো বাঁহাতি স্পিন বলও করে। শ্রীলঙ্কার বিপক্ষে ভালো খেলল। আমরা তাকে মিস করব।’

এদিকে বাংলাদেশ সফরে উইলিয়ামসনের নেতৃত্বেই আসার কথা ছিল জিম্বাবুয়ের। তবে উইলিয়ামসের স্ত্রী সন্তান সম্ভাবা থাকায় শেষ পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন এ ক্রিকেটার।

শুধু টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করায়, বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচগুলোতে দেখা যাবে তাকে। সংবাদ সম্মেলনে প্রতিপক্ষ বাংলাদেশকে এ কথাটিও মনে করিয়ে দিয়েছেন টেলর।

এ সময় তিনি বলেন, ‘তবে আশার কথা ওয়ানডেতে সে ফিরবে। আবার একইসঙ্গে বলতে চাই তার না থাকা তরুণদের জন্য সুযোগ।’