জিম্বাবুয়ের বিপক্ষে নেই একাধিক তারকা ক্রিকেটার

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট স্কোয়াড গড়া নিয়ে হিশশিম খাওয়ার মতো অবস্থা জাতীয় দল নির্বাচকদের। দলে বেশি সিনিয়র ক্রিকেটার নেই। এ অবস্থায় মুশফিককে না ফেরালে ব্যাটিং লাইনআপ আরও নড়বড়ে হয়ে পড়ে।

গতকাল শনিবার তাই মুশফিককে বোঝাতে কক্সবাজার গেলেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার। দু’পক্ষের আলাপ শেষে স্বস্তি নিয়েই ঢাকায় ফিরেছেন নির্বাচকরা। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরুর আগে বিতর্ক চাপা দিতে পারা ভালো দিক।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে হোম টেস্টে মুশফিককে না নেওয়ার কথা বলেছিলেন প্রধান নির্বাচক নান্নু। প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও টেস্ট দলে বারবার পরিবর্তনের কথা তুলে ধরেছিলেন সংবাদ সম্মেলনে। বিসিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তমতো কাজ করছিলেন তারা। সর্বশেষ এপ্রিলে পাকিস্তানে খেলতে যাওয়ার শর্ত জুড়ে দেওয়ারও চেষ্টা হয়েছে। শেষ পর্যন্ত যে হৃদ্যতাপূর্ণ একটা সমাধানে পৌঁছানো গেছে, সেটাই স্বস্তির।

এদিকে মুশফিকের ফেরার টেস্টের দল থেকে মাহমুদুল্লাহ ছাড়াও বাদ পড়ছেন পেসার রুবেল হোসেন, আল-আমিন হোসেন। আল-আমিনের ইনজুরিতে আর রুবেলকে টেস্টে চায় না ম্যানেজমেন্ট। এ ছাড়া বিয়ের জন্য ছুটি নিয়েছেন সৌম্য সরকার।