কেউ ঝুঁকি নেবে, কেউ ঘুমাবে তা হতে পারে না: ইশরাক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে ধানের শীষের প্রতিদ্বন্দ্বি প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, ‘কেউ ঝুঁকি নেবে, কেউ ঘুমিয়ে থাকবে’ এই নীতি থেকে সরে আসতে হবে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে আয়োজিত সদ্য সমাপ্ত দক্ষিণ সিটি নির্বাচন পরবর্তী বিএনপি সমর্থিত কাউন্সিলরদের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ইশরাক বলেন, নির্বাচনে অংশগ্রহণ করে আমাদের মধ্যে যে দুর্বলতা ছিল এই বিষয়গুলো নিয়ে আজ আলোচনা হয়েছে। আমরা যাতে সামনের দিনগুলোতে আমাদের দুর্বলতা চিহ্নিত করে সমাধান করতে পারি।

তিনি বলেন, নির্বাচনের দিন সকাল বেলা ভোট দিয়ে আমি নিজেও কেন্দ্র থেকে কেন্দ্র ঘুরে বেড়িয়েছি। আমি আকাশ-পাতাল তফাত লক্ষ্য করেছি। কিছু কিছু এলাকায় আমি দেখেছি, সেখানকার কাউন্সিলর প্রার্থীরা নিজের জান-জীবন ঝুঁকি রেখে তারা সেখানে চেষ্টা করে নির্বাচনের বিজয়কে ছিনিয়ে আনার জন্যে। আবার কিছু কিছু জায়গায় আমি গিয়ে দেখেছি সেখানে কাউন্সিলর প্রার্থীও নাই, আমাদের স্থানীয় বিএনপির নেতা-কর্মী যারা চেষ্টা করেছিলো ঢাকার, কিন্তু তাদেরকে সংগঠিত করাই হয়নি। সেই বিষয়গুলো আমাদের উঠিয়ে আনতে হবে। কারণ কেউ ঝুঁকি নেবে, কেউ ঘুমিয়ে থাকবে-সেটা হতে পারে না। এভাবে আমাদের সাফল্য আসতে পারে না।

ইশরাক বলেন, আমাদের এই নির্বাচনে অংশগ্রহণের মূল উদ্দেশ্য হচ্ছে, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার। আমরা যদি সুসংগঠিত হয়ে সামনের দিনগুলোতে আন্দোলনকে বেগবান না করতে পারি তাহলে কিন্তু আমাদের প্রায়প্রিয় নেত্রীর আমরা মুক্তিও খুব শিগগিরই সম্ভব হবে না, দেশে গণতন্ত্রও ফেরত আসবে না।