করোনা আ’ক্রান্ত সন্দেহে সৌদিতে বিদেশি শিক্ষার্থীর আ’ত্মহ’ত্যা

সৌদি আরবে বাদশা আবদুল আজিজ বিশ্ববিদ্যালয়ের বিদেশী এক শিক্ষার্থী করোনা ভাইরাসে আ’ক্রান্ত স’ন্দেহে হাসপাতাল থেকে লা’ফিয়ে পড়ে আ’ত্মহ’ত্যা করেছেন।

তাকে স’ন্দেহজনকভাবে হাসপাতালে নিয়ে কুয়ারেন্টাইন করে রাখা হয়েছিল। শনিবার সকালে তার মেডিকেল টেস্টের রিপোর্ট হাতে আসার আগেই আ’ত্মহ’ত্যা করেন তিনি। ওই শিক্ষার্থী কোন দেশের নাগরিক তা জানা যায় নি। ওই শিক্ষার্থীকে ভর্তি করানো হয়েছিল জেদ্দায় বাদশাহ ফাহাদ হাসপাতালে। সেখানেই ঘটে এই ঘটনা।

ভর্তির সময় তার শ্বাসপ্রশ্বাস দেখে, ল’ক্ষণ দেখে স’ন্দেহ হয় তিনি শ্বাসয’ন্ত্রের সঙ্গে সংশ্লিষ্ট করোনা ভাইরাসে আ’ক্রান্ত।

তাকে নিয়ম মেনে এবং সব রকম পূর্ব স’তর্কতা মেনে চিকিৎসা দেয়া হচ্ছিল। ল্যাবরেটরিতে তার বিভিন্ন পরীক্ষার রিপোর্ট হাতে আসা পর্যন্ত কুয়ারেন্টাইন করে রাখা হয়। শনিবার সকালে তার সব রিপোর্ট করোনা ভাইরাস হয়নি বলে জানা যায়। কিন্তু তার আগেই তিনি হাসপাতাল থেকে লা’ফিয়ে পড়ে মারা যান।

বিবৃতিতে আরো বলা হয়েছিল, স্বাস্থ্যগত কারণে তাকে পুরোপুরি একটি ব’ন্ধ, নিঃ’সঙ্গ কক্ষে রাখা হয়েছিল। কিন্তু তিনি জানালার নি’রপত্তামূলক বাটন খুলে ফেলেন এবং রাত ১২টা ২৪ মিনিটে লা’ফিয়ে পড়েন।

রাত ৩টা ৩০ মিনিটে তাকে মৃ’ত ঘোষণা করা হয়। তিনি আট মাস আগে পড়াশোনার উদ্দ্যেশ্যে সৌদি আরবে গিয়েছিলেন। তবে বিবৃতিতে তিনি কোন দেশের নাগরিক তা প্রকাশ করা হয় নি। আল এরাবিয়া অজ্ঞাত সূত্রের উদ্ধৃতি দিয়ে বলেছে, ওই শিক্ষার্থী একজন চীনা নাগরিক। এ নিয়ে ত’দন্ত চলছে।