বেঁচে গেলেন পাক ব্যাটসম্যান উমর আকমল

কপাল ভালো, তাই বেঁচে গেলেন উমর আকমল। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, পুরো ঘটনাটাই ছিল ভুল বোঝাবুঝি। তাই আপাতত তিরস্কার করেই ছেড়ে দেয়া হয়েছে পাকিস্তানের এই সিনিয়র ব্যাটসম্যানকে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ আর পাকিস্তান সুপার লিগকে (পিএসএল) সামনে রেখে নিজেকে প্রস্তুত করছিলেন উমর আকমল। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করার পর দলে ফেরানোর চিন্তা থেকেই আকমলকে ফিটনেস টেস্টে ডেকেছিল পিসিবি।

কিন্তু সেই টেস্টে উৎরাতে পারেননি উমর আকমল। ট্রেইনার জানান, তিনি অকৃতকার্য। তাতেই খেপে যান আকমল। ট্রেইনারের সামনে গিয়ে জার্সি খুলে শরীর বের করে রাগান্বিত কণ্ঠে জিজ্ঞেস করেন-কোথায় চর্বি আমার, দেখান!

এই ঘটনার পর হেড কোচ কাম প্রধান নির্বাচক মিসবাহ-উল-হকের কাছে অভিযোগ গেছে। বোর্ড পুরো ঘটনা তদন্ত করবে বলেই জানায়। সেই কারণে দুই পক্ষকে ডাকাও হয়। তবে তদন্তের পর পিসিবি বলছে, পুরো ঘটনাই ছিল ভুল বোঝাবুঝি।

এদিকে পিসিবি এক বিবৃতিতে বলেছে, ‘উমর আকমল তার কাণ্ডের জন্য ক্ষমা চেয়েছেন। পিসিবিও তাকে তিরস্কার জানিয়েছে। সিনিয়র ক্রিকেটার হিসেবে তার দায়িত্বজ্ঞানের কথাও মনে করিয়ে দিয়েছে। এই ঘটনার এখানেই শেষ। পিসিবি কিংবা উমর আকমল এটা নিয়ে আর কোনো মন্তব্য করবে না।’