বাংলাদেশ আমাদের দ্বিতীয় বাড়ি: ব্র্যান্ডন টেইলর

পূর্নাঙ্গ সিরিজ খেলতে আজ শনিবার বাংলাদেশে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ঢাকায় নেমে অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলর বলছেন, বারবার আসায় বাংলাদেশ তাদের ‘দ্বিতীয় বাড়ি।’ চেনা কন্ডিশনে তাই স্বাগতিকদের কঠিন সময় উপহার দিতে চান তারা।

আজ শনিবার বিকেলে এমিরেটস এয়ারলাইন্সে ঢাকায় এসে নামে জিম্বাবুয়ে দল। কয়েকমাস আগেই বাংলাদেশে এসে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলে যাওয়া জিম্বাবুয়ে এবার এসেছে তিন সংস্করণের সিরিজে খেলতে। এই সফরে বাংলাদেশের বিপক্ষে এক টেস্ট, তিন ওয়ানডে আর দুই টি-টোয়েন্টি খেলবে তারা।

আগামী ২২ ফেব্রুয়ারি মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্ট দিয়েই শুরু হবে দুদলের সিরিজ। দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যান্ডন টেইলর বিমানবন্দরে গণমাধ্যমকে জানান, তাদের ভাবনা আপাতত টেস্ট ঘিরে, এখানকার চেনা কন্ডিশন আর নিজেরা ছন্দে থাকার কারণে ইতিবাচক কিছুই আশা তাদের।

এ ব্যাপারে তিনি বলেন, ‘আমরা পুরোপুরি তৈরি। প্রথমত ভালো লাগছে আরও একবার বাংলাদেশে আসতে পেরে। এই দেশকে আমরা আমাদের দ্বিতীয় বাড়ি বলে থাকি। আমরা এখানকার কন্ডিশন জানি। দেশে আমরা দুটো ভালো টেস্ট খেলেছি শ্রীলঙ্কার বিপক্ষে। দুটোই পাঁচদিনে গেছে। অনেক ইতিবাচক ব্যাপার ছিল সেখানে। আশা করছি এই টেস্টেও তেমনটা দেখা যাবে।’

এদিকে বাংলাদেশের সাম্প্রতিক বেহাল দশায় নিজেদের একটা সুযোগ দেখছে জিম্বাবুয়ে। তিনি বলেন, ‘দেশে তারা ভালোই খেলে। এটা তাদের স্বস্তির জায়গা। তবে সাকিব না থাকায় ব্যাটিং অলরাউন্ডারের জায়গায় তাদের একটা ঘাটতি আছে। অবশ্য এছাড়াও অনেক অভিজ্ঞরাও আছে। তামিম ফিরেছে, মুশফিক আছে। হ্যাঁ আমাদের জন্য ভালো সুযোগ, আবার আমরাও জার্ভিসকে পাচ্ছি না। কিন্তু কিছু তরুণ নিয়ে এসেছে যারা সামর্থ্যের প্রমাণ দিতে তৈরি। স্বাগতিকদের কঠিন সময় দিতে প্রস্তুত আছে সবাই।’