জিম্বাবুয়ে সিরিজে অধিনায়ক মাশরাফি

অবশেষে দেখতে দেখতে আসলো ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ কিন্তু এখনো কাটেনি শঙ্কা অধিনায়ক খেলছেন কি না। কেউ বলছেন বিকল্প নেই অধিনায়ক মাশরাফির আবার কেউ বলছেন ক্রিকেট থেকে দুরে থাকা মাশরাফি কতটা আসবে কাজে?

তবে নাম প্রকাশ না করার শর্তে একজন পরিচালক বলেন, ‘অধিনায়ক মাশরাফির বিকল্প নেই। সাকিব না থাকায় টেস্ট ও টি২০ দলে নতুন অধিনায়ক করা হয়েছে। এ মুহূর্তে ওয়ানডে দলে আরেকজন নতুন অধিনায়ক করতে চাই না। মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে অব্যশ্যই খেলবে।’

কিন্তু বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ ব্যাপারে দ্বিধান্বিত, ‘মাশরাফি তো খেলার মধ্যে নেই। হঠাৎ করে এসে তো খেলা সম্ভব নয়।’

কিন্তু তিনি যে ব্যাখ্যাই দেন না কেন, বর্তমান জাতীয় দলের অবস্থার পরিপ্রেক্ষিতে নির্বাচকপ্রধানের সব দাবি মেনে নেওয়ার মতো অবস্থায় নেই বিসিবির ঊর্ধ্বতন মহল। তারা যে কোনো পরিস্থিতিতে ‘দলের জয়’ দেখতে চান। তাদের বিশ্বাস, সাকিবের অনুপস্থিতিতে ওয়ানডেতে এখনও দলকে নেতৃত্ব দেওয়ার মতো অবস্থায় আছেন মাশরাফি।

এদিকে দলের কোচ রাসেল ডমিঙ্গোকেও এই বার্তা দেওয়া হয়েছে। এরই মধ্যে মাশরাফির সঙ্গে সৌজন্য সাক্ষাৎও হয়েছে কোচের। আবারো হয়ত কোচের সাথে বসেই সিদ্ধান্ত নিবেন মাশরাফি।