উদযাপনের ভাষা জানে বাংলাদেশ: আইসিসি

টানটান উত্তেজনাপূর্ণ ফাইনালের জয়ের পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের উদযাপন পছন্দ হয়নি ভারতীয় ক্রিকেটারদের। তবে তাতে এতটুকু ম্লান হয়নি উদযাপন। তবে বাংলাদেশি ক্রিকেটারদের উদযাপনে ঠিকই মুগ্ধ হয়েছে বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সংস্থাটির পক্ষ থেকে সোশ্যাল সাইটে ভিডিও পোস্ট করে বলা হয়েছে, বাংলাদেশ জানে কীভাবে উদযাপন করতে হয়।

রাকিবুলের ব্যাট থেকে উইনিং শট আসার পরেই উল্লাসে মেতে ওঠে পুরো বাংলাদেশ দল। ডাগআউট থেকে পতাকা নিয়ে দৌড় শুরু করেন নাবিল-সাকিব-শরীফুলরা। সেই উদযাপন চলেছে প্রায় মিনিট বিশেক ধরে। আইসিসির প্রকাশিত এই ভিডিওতে দেখা যায়, একদিকে কোচ নাভিদ নেওয়াজে কাঁধে মাথা রেখে আনন্দে কান্না করছেন রাকিবুল হাসান, অন্যদিকে গ্যালারিতে দর্শকদের মাতিয়ে রাখছেন দলের কন্ডিশনিং কোচ রিচার্ড স্টোনিয়ের।

আনন্দের এই মুহূর্তগুলো শেয়ার করে আইসিসি ক্যাপশন দিয়েছে, এই বাংলাদেশ দল সত্যিই জানে কীভাবে উদযাপন করতে হয়ে। একবার দেখুন, ঐতিহাসিক জয়ের পর মাঠে তাদের উদযাপন।

তবে বাংলাদেশের কাছে হেরে গিয়ে ক্ষেপে গিয়েছিল ভারতের ক্রিকেটাররা। বাংলাদেশি ক্রিকেটাররাও তাতে তাল দিয়ে গেছে। যে কারণে ম্যাচ শেষে হট্টগোল হয় মাঠে। বাংলাদেশের পতাকা কেড়ে নিয়ে ফেলে দেওয়ার চেষ্টা করেন এক ভারতীয় ক্রিকেটার! এই ঘটনা নিয়ে তদন্তে নেমেছে আইসিসি। আজ বিকালেই এ বিষয়ে রিপোর্ট দেওয়ার কথা রয়েছে।