মানত করা ষাঁড় জ’বাই করে মাংস বিক্রি করে দিলেন চেয়ারম্যান-মেম্বার

ঝালকাঠির নলছিটিতে আল্লাহর নামে ছেড়ে দেওয়া লক্ষাধিক টাকা মূল্যের একটি ষাঁড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এক মেম্বার মিলে জবাই করে মাংস বিক্রি করে দিয়েছেন বলে অ’ভিযোগ উঠেছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের গোচরা গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানায়, জবাই করার আগে শুক্কুর নামে স্থানীয় এক ব্যক্তি কাজীর ভিটা (মাঠ) নামক একটি নির্জন স্থানে নিয়ে পরিকল্পিতভাবে হাতুড়ি দিয়ে আ’ঘাত করে ষাঁড়টির পেছনের দুটো পা ভেঙে ফেলেন। এরপর কয়েকজন মিলে সেখানে ষাঁড়টি জ’বাই করে মাংস ভ্যান গাড়িতে করে চেয়ারম্যানের বাসার সামনে নিয়ে আসেন। এরপর তারা প্রতি ২ কেজি মাংস ১ হাজার টাকা করে ৭০ জনের কাছে বিক্রি করেন।

এ বিষয়ে অভিযুক্ত চেয়ারম্যান জেসমিন কাজী বলেন, ষাঁড়টি অসুস্থ ছিল বলে জবাই করা হয়েছে। মাংস বিক্রির টাকা উপজেলা রাজস্ব খাতে জমা দেয়ার হবে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদার জানান, ইউনিয়ন চেয়ারম্যান আমাকে ফোন করে বলেন, আল্লাহর নামে ছাড়া একটি গরু অসুস্থ হয়ে পড়েছে। আমি পশুটিকে চিকিৎসা করানোর জন্য বলেছিলাম। কিন্তু তিনি সেটা না করে জবাই করে মাংস বিক্রি করেছেন বলে খবর পেয়েছি।