বাবর পাকিস্তান ক্রিকেটের মুঘল-ই-আজম: শোয়েব আখতার

ক্যারিয়ারের শুরুতে টেস্ট ক্রিকেটে ৫০-৬০ রান করেই আউট হয়ে যেতেন বাবর আজম। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে পরিপক্ক হয়ে উঠছেন তিনি। এখন ফিফটি ঊর্ধ্ব রানকে সেঞ্চুরিতে রূপ দিতে সিদ্ধহস্ত তিনি।

বাবরের এই ব্যাটিং এ মন ছুঁয়েছে দেশটির সাবেক স্পিডস্টার শোয়েব আখতারের। বাবরকে পাক মুঘল-ই-আজম বলে অ্যাখ্যা দিয়েছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে চলমান রাওয়ালপিন্ডি টেস্টে তার ইনিংসটি ছিল রীতিমতো চোখধাঁধাঁনো। ১৪৩ রানের অসাধারন এক ইনিংস খেলেন বাবর। ।

বাবরের খেলায় মুগ্ধ হয়ে শোয়েব পাকিস্তানের গণমাধ্যমে বলেন বলেন, টেস্ট ক্রিকেটেও বোলারদের শক্তিশালী প্রতিপক্ষ হয়ে উঠছে বাবর। এটি সত্যিই রোমাঞ্চকর বিষয়। প্রথম দিকে সে দুই অংকের ফিগারকে তিন অংকে রূপ দিতে পারত না। কিন্তু ও নিজেকে পরিবর্তন করেছে। ফিফটিকে সেঞ্চুরিতে পরিণত করতে শিখে গেছে। এখন তার ঝুলিতে বেশ কয়েকটি দারুণ বড় ইনিংস রয়েছে।

আখতার মনে করেন, বর্তমান বিশ্বের শীষ চার ব্যাটসম্যান বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ ও জো রুটকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে বাবর। সর্বকালের দ্রুতগতির বোলার বলেন,বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানদের চ্যালেঞ্জিং বার্তা দিচ্ছে পাকিস্তানের মুঘল-ই-আজম বাবর। সে তার লক্ষ্যের ওপর গুরুত্ব দিচ্ছে এবং সেই অনুয়ায়ী এগিয়ে যাচ্ছে। মাঠেই সেটার প্রতিফলন ও বাস্তবায়ন ঘটছে।