মৃ’ত্যুর অপেক্ষায় করোনাভাইরাসে আ’ক্রান্ত দম্পতি, বিদায়ের আগে আবেগম’য় দৃশ্য

প্রা’ণঘাতী করোনা ভাইরাসে ইতোমধ্যেই ৪৯০ জনের মৃ’ত্যু হয়েছে। মৃ’ত্যুর আ’শঙ্কা আরও অনেকের। এই মুহূর্তে চীন যেন মৃ’ত্যুপু’রীতে পরিণত হয়েছে। চারিদিকে মৃ’ত্যুর মিছিল। পরিবার পরিজন ছেড়ে একের পর এক না ফেরার দেশে পাড়ি জমাচ্ছে। চীনের বেশিরভাগ মানুষই এখন গৃহব’ন্দী। করোনাভাইরাস নিয়ে চীনসহ গোটা বিশ্বজুড়ে আত’ঙ্ক বিরাজ করছে। এমন সময় হৃদয়বিদারক একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে রয়েছেন এক দম্পতি। দু’জনেই করোনাভাইরাসে আ’ক্রান্ত। শরীরও শক্তি হারিয়েছে। দুর্বলতার ছাপ স্পষ্ট। এখন শুধুই মৃ’ত্যুর অপেক্ষা। হাসপাতালের বেডে শুয়ে যেন মৃ’ত্যুর জন্যই দিন গুনছেন দু’জনে।

মৃ্’ত্যুর জন্য অপেক্ষায় তারা যেন একে অপরের সঙ্গী। একই সঙ্গে একে অপরের ভরসা। তাই তো ধরেছেন হাত। আর বলছেন চিরবিদায় বন্ধু। ভিডিওটি দেখে কান্নায় বুক ভাসাচ্ছেন নেটিজেনরা। কোনও উপায় নেই তাদের মৃ’ত্যুর মুখ থেকে ফিরিয়ে আনার। কেননা তাদের মৃ’ত্যু নিশ্চিত। তাই এভাবেই এক অপরকে দিচ্ছেন সহানুভূতির বার্তা।

জিয়াং উই নামে এক টুইটার হ্যান্ডেলে পোস্ট হওয়া ভিডিওটি খুব দ্রুতই ভাইরাল হয়ে গেছে। এই দম্পতির দু’জনেই করোনাভাইরাসে আক্রান্ত বলে লেখা হয়েছে ভিডিওতে।