‘হিরো অব দ্যা মুসলিম’ উপাধি পেলেন ঝাঁপিয়ে পড়ে পবিত্র কুরআন রক্ষাকরা সেই যুবককে

ঝাঁপিয়ে পড়ে পবিত্র কুরআন রক্ষা, যুবককে ‘হিরো অব দ্যা মুসলিম’ উপাধি! নরওয়েতে পবিত্র কোরআন জ্বা’লিয়ে দেয়ার চেষ্টা করলে জনসম্মূখে তার উপর ঝাঁপিয়ে পড়ে কোরআনকে রক্ষা করে ‘হিরো অব দ্যা মুসলিম’ বলে সোশ্যাল মিডিয়া প্রশংসিত হয়েছেন ইলিয়াস নামের এক যুবক। জিও নিউজের বরাতে জানা যায়, স্থানীয় পুলিশ কর্মকর্তাদের সতর্কতা সত্ত্বেও ক্রিস্টিয়ানস্যান্ড শহরে পবিত্র কোরআন পু’ড়িয়ে দেওয়ার চেষ্টা করে থারসন নামের এক অমুসলিম।

এর মাঝে ইলিয়াস নামের একজন মুসলিম পবিত্র কোরআন বাঁচানোর জন্য ব্যারিকেড সার্কেল ভেদ করে ঝাঁপিয়ে পড়ে সে কুলা’ঙ্গারের উপর। লোকসম্মূখে তাকে মা’রতে থাকে। কোরআন অবমাননার দায়ে তাকে খুব মা’রধোর করা হয়। স্যোশাল মিডিয়ায় সে ভিডিও মুহূর্তে ছড়িয়ে গেলে ইলিয়াস কে ‘হিরো অব দ্যা মুসলিম’ বলে অবহিত করা হয়।

তবে ইলিয়াসের বিস্তারিত কোনো পরিচয় এখনো পাওয়া যায়নি। ইলিয়াসের প্রশংসা করে স্যোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই লক্ষ লক্ষ মানুষ স্ট্যাটাস দিয়েছেন। ইউরোপ এবং বিশ্বজুড়ে ইসলামফো’বিয়ার উত্থানের বিষয়ে সতর্ক করতেও স্যোশ্যাল মিডিয়ায় সরব থাকতে আহ্বান জানিয়েছেন মুসলিম কয়েকটি সংগঠন।

প্যান চেয়ারম্যান নরওয়ে সরকারকে উগ্রপন্থার মাধ্যমে অন্য ধর্মের অবমাননার দায়ে ও ধর্মীয় অনুভূতিতে আ’ঘাত করার দায়ে অভিযুক্তদের অবিলম্বে বিচারের দাবি জানান। এদিকে উ’গ্রবাদী কুরআন অবমাননার ঘটনায় কঠোর নিন্দা জানিয়েছে তুরস্ক, পাকিম্তানসহ বেশ কয়েকটি মুসলিম প্রধান দেশ।