এই মাসেই কাস্মির দ’খল করবে পাকিস্থান

এবার সরাসরি ভারতের বি’রুদ্ধে জেহা’দের ডাক দিয়েছে পাকিস্তানের এমপিরা। পাকিস্তানের সংসদে এই দাবি জানিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষে’প নেওয়ার অনুরোধ জানান তারা। শুধু তাই নয়, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে যু’দ্ধ শুরু করে কাশ্মীর দখল করার হু’মকিও দিয়েছেন তারা। এর ফলে প্রবল উ’ত্তেজ’না তৈরি হয়েছে এশিয়ার এই অঞ্চলে।

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে এ তথ্য জানা গেছে।

মাওলানা আবদুল আকবরের দাবি, ভারতের বি’রুদ্ধে যু’দ্ধের ঘো’ষণা করার মাত্রই সজাগ হয়ে উঠবে আন্তর্জাতিক সংগঠনগু’লো। তারপরই কা’শ্মীর নিয়ে কয়েক দশক ধরে দু’দেশের মধ্যে যে টানাপোড়েন চলছে তাতে হ’স্তক্ষেপ করতে বাধ্য হবে। আর এর ফলে সমাধান হবে এই সমস্যার। সোমবার জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে ভারতের বি’রুদ্ধে যু’দ্ধ শুরু করার অ’নুরোধ করা হয়। এই দলের নেতা মাওলানা আবদুল আকবর ছিত্রালি তো আবার একধাপ এগিয়ে ১০ ফেব্রুয়ারি ভারতের বি’রুদ্ধে যু’দ্ধ শুরু করার দাবি জানিয়েছেন। আর তার এই আবেদনকে সমর্থন জানিয়েছে পাকিস্তানের অধিকাংশ সাংসদ।

পাকিস্তানের ওই নেতার সমর্থনে সরব হয়ে বিষয়টিকে সমর্থন জানায় পাকিস্তানের বেশিরভাগ সাংসদ। এর ফলে কাশ্মীরের স্বাধীনতাকামী মানুষের স্বপ্ন ও এই উপমহাদেশকে ভাগ করার সম্পূর্ণ প্রক্রিয়াটিও বাস্তবরূপ পাবে।

তিন ঘণ্টার অধিবেশনের শেষ লগ্নে এই বিষয়ে বক্তব্য রাখতে ওঠে আবেগপ্রবণ হয়ে পড়েন পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলি মোহাম্মদ খান।

দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, ভারতের বি’রুদ্ধে আ’ক্রমণের পরিকল্পনা করে জ’ম্মু ও কা’শ্মীর দ’খল করুন।