ওয়াজ মাহফিলে মোল্লারা ধর্মের মনগড়া ব্যাখ্যা দেয় : ইনু

ওয়াজ মাহফিলগুলোতে মো’ল্লারা ধর্মের মনগড়া ব্যাখ্যা দেয় বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। রোববার একাদশ জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, মোল্লারা প্রধানমন্ত্রীর সঙ্গে যু’দ্ধাপরাধী সা’ঈদীর তুলনা করে এবং আল্লাহর প্রিয় মানুষ দাবি করে তার মুক্তি দাবি করেন। স্কুল-কলেজের শিক্ষার্থীদের জেনাকারি হিসেবে উল্লেখ করে বক্তব্য দেন। তাদের ওয়াজের মূল বিষয় হচ্ছে, সরকারের নারী নীতির সমালোচনা, নারীর ঘর থেকে বের হওয়া, চাকরি করা, স্কুল-কলেজে লেখাপড়ার বি’রুদ্ধে কথা বলা।

তিনি বলেন, মাদ্রাসা শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী কওমি মাদ্রাসা বোর্ড গঠন করেছেন, ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন করে দিয়েছেন। এছাড়া সরকারের দেয়া সিলেবাস অনুসারে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ইসলামী শিক্ষা, ইসলামের ইতিহাস পড়ানো হচ্ছে।

তারপরও মোল্লা,ফতোয়াবাজ ও ধর্মব্য’বসায়ীরা নিজেদের মনগড়া ধর্মের ব্যাখ্যা দিচ্ছেন। তারা কি ইসলামী ফাউন্ডেশন? নাকি সরকারের দেয়া সিলেবাসের আলোকে পড়ান। বিষয়টির ওপর সরকার ও প্রশাসনকে নজর দিতে হবে, যোগ করেন জাসদ সভাপতি।