মোদিকে দাঁতভা’ঙ্গা জ’বাব দিয়েছে পাকিস্তান

গত মঙ্গলবার নয়াদিল্লিতে জাতীয় সমর শিক্ষার্থী বাহিনীর এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় মোদি বলেন, ভারতের সা’মরিক বা’হিনী পাকিস্তানকে ধুলায় মি’শিয়ে দিতে ৭-১০ দিনের বেশি সময় নেবে না। প্রতিবেশী দেশটি আমাদের সঙ্গে তিনটি যু’দ্ধ হেরেছে। কিন্তু দশকের পর দশক ধরে ‘ছায়াযু’দ্ধ’ চালিয়ে এসেছে তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আ’ক্রমণাত্মক বক্তব্যের কড়া জ’বাব দিয়েছে পাকিস্তান। মোদির বক্তব্য প্রত্যাখ্যান করে ইস’লামাবাদের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতীয় প্রধানমন্ত্রীর যু’দ্ধভাবাপ’ন্ন বক্তব্য তাদের উ’গ্রপ’ন্থী মানসি’কতা উন্মোচন করেছে।

বুধবার পাক পররাষ্ট্রদফতরের পক্ষ থেকে মোদির বক্তব্যের প্র’তিবাদ জানিয়ে এটিকে দায়িত্বহীন ও যু’দ্ধপ্ররোচিত বক্তব্য বলে উল্লেখ করা হয়।

এদিন এক বিবৃতিতে পাক পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র আয়শা ফারুকি বলেন, পাকিস্তান সর্ম্পূণভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দায়িত্বহী’ন এবং যু’দ্ধপ্ররো’চিত মন্তব্য প্র’ত্যাখ্যা’ন করছে। কা’শ্মির বি’রোধী ও জাতিগত বি’রোধী নীতি অবলম্বন করায় দেশে এবং আন্তর্জাতিকভাবে সমালোচনার মুখে পড়ে মনোযোগ ঘোরাতে এমন বক্তব্য দিয়েছে বিজেপি সরকার।

তিনি আরো করেন, ভারতীয় প্রধানমন্ত্রীর হু’মকি ও উত্তে’জক বিবৃতি বিজেপির চরমপ’ন্থী মানসিকতার ব্যাখ্যা দেয়; যেগুলো স্পষ্টত ভারতের রাজ্যগুলোতে ছড়িয়ে পড়েছে।