মোস্তাফিজকে দেখে হতাশ হয়ে পরামর্শ দিলেন ওয়াসিম আকরাম

কদিন আগে শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে অবশ্য সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন মোস্তাফিজ। কিন্তু টি-টোয়েন্টিতে যে জিনিসটা সবচেয়ে বেশি দরকার, সেটিই পারেননি। রান বিলিয়েছেন উদারহস্তে।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও এখন পর্যন্ত যাচ্ছেতাই পারফরম্যান্স তার। প্রথম ম্যাচে ১ উইকেট নিয়েছেন ৪০ রান খরচ করে। দ্বিতীয় ম্যাচে ৩ ওভারে ২৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

এক সময়ের ‘দুর্বোধ্য’ মোস্তাফিজ অনেকটাই ‘অনুমেয়’ হয়ে গেছেন, এমনটাই মনে করেন ওয়াসিম আকরাম। পাকিস্তানের কিংবদন্তি এই পেসার অবশ্য হতাশ করছেন না কাটার মাস্টারকে। বরং চেষ্টা করলে কিভাবে ভালো বোলারে পরিণত হতে পারবেন, সেই উপায়ও বাতলে দিলেন।

ওয়াসিম আকরাম বলেন, ‘মোস্তাফিজের তার বল রিলিজ নিয়ে কাজ করা উচিত। তার কব্জি এমন পজিশনে থাকে, ডানহাতি ব্যাটসম্যানের জন্য যা বিপরীত দিকে যেতে পারতো। সে খুব প্রতিভাবান ক্রিকেটার, কিন্তু সে অনুমেয়ও। তার বল ডানহাতিদের জন্য বেরিয়ে যাচ্ছে, বাঁহাতিদের ভেতরে আসছে।’

বয়স কম, মোস্তাফিজ তাই নিজেকে শুধরে আরও ভালো বোলার হতে পারেন, মনে করছেন আকরাম। তার ভাষায়, ‘সে এখনও বেশ তরুণ। তার শেখার সময় আছে। যদি সুইংয়ের শিল্পটা আয়ত্ত্ব করতে পারে, তবে তাকে খেলা খুব কঠিন হবে।’