যারা খিচুড়ি খাই তারা সবাই বাংলাদেশি! : বিজেপি নেতা কৈলাস

বাড়িতে কাজ করতে আসা নির্মাণকর্মীদের খাদ্য দেখেই নাকি তাঁদের পরিচয় আন্দাজ করেছেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। গতকাল জনসভায় গিয়ে সে কথা বলেন তিনি। তার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার মুখে পড়েছেন সমালোচনার ঝড়।

বৃহস্পতিবার সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে একটি আলোচনাসভায় উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয়। সেই সভায় তিনি জানান, তাঁর বাড়িতে কিছু দিন আগে নির্মাণ কাজ চলছিল। সেখানে কাজ করতে আসা কর্মীদের তিনি শুধুই খিচুড়ি খেতে দেখেছেন। আর এই খিচুড়ি দেখে তাঁর সন্দেহ হয়েছে কর্মীদের জাতীয়তা নিয়ে। তাঁর মনে হয়েছে, নিয়মিত খিচুড়ি খাওয়া ওই নির্মাণ কর্মীরা বাংলাদেশের বাসিন্দা।

তিনি আরও বলেছেন, ‘‘আমার এই সন্দেহ হওয়ার দু’দিন পর থেকে আমার বাড়িতে কাজ করতে আসা বন্ধ করে দেয় তাঁরা।’’ বিষয়টি তিনি পুলিশে অভিযোগ জানাননি। তবে সাধারণ মানুষকে অবগত করার জন্যই নাকি তিনি এই ঘটনার উল্লেখ করেছেন।

বিষয়টি নিয়ে সরব হয়েছে নেটিজেনদের একাংশ। খ্যাদ্যাভাস দেখে মানুষ চিনে ফেলার ক্ষমতাকে ব্যঙ্গ করে কৈলাসের সমালোচনা করেছেন তাঁরা। তার বিতর্কিত বক্তব্যের বিরোধীতা করে খিচুড়ি ছবি পোস্ট করছেন। এক জন তো আবার খিচুড়ি তৈরির ভিডিও আপলোড করেছেন টুইটারে।