নি’হতদের ম’রদেহ কফিনে ভরে ফেরত পাঠিয়েছে ই’রান

ই’রানের রাজধানী তে’হরানের ইমাম খা’মেনি বিমানবন্দরের কাছে বি’ধ্বস্ত হওয়া বিমানের মর’দেহ ফেরত পাঠানো শুরু করেছে ই’রান। রোববার ইউক্রেনের রাজধানী কিয়েভে ১১ জনের ম’রদেহ পৌঁছেছে।

ইউক্রেনের পতাকা দিয়ে মোড়া ১১টি ক’ফিনে করে ওই মর’দেহগুলো ফেরত পাঠানো হয়েছে। প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি, প্রধানমন্ত্রী ওলেকসি গোনচারুক এবং অন্যান্য কর্মকর্তারা কিয়েভের বোরিসপিল বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

তে’হরা’নের ওই বিমান দু’র্ঘট’নায় ইরানের ৮২ জন, কানাডার ৫৭ জন, ইউক্রেনের ১১ জন, সুইডেনের ১০ জন, আফগানিস্তানের চারজন এবং যুক্তরাজ্যের তিনজন নি’হত হয়। যুক্তরাষ্ট্র ও ই’রা’নের মধ্যকার চলমান উত্তেজনার মধ্যেই ইউক্রেনের যাত্রীবাহী বিমানটি তেহ’রানে বি’ধ্বস্ত হয়।

ইউক্রেনের নিহত ১১ জনের মধ্যে নয়জনই ছিলেন বিমানের ক্রু সদস্য এবং দু’জন ছিলেন যাত্রী। মর’দেহগুলো বিমানবন্দরে পৌঁছানোর পর ইউক্রেনের আন্তর্জাতিক এয়ারলাইন্সের স্টাফদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন। মর’দেহে’র ক’ফিনগুলো কিছু সময়ের জন্য বিমান বন্দরের টার্মিনালে রাখা হয়েছে যেন নি’হতদের স্বজন এবং ইউক্রেন এয়ারলাইন্সের সদস্যরা শেষ শ্রদ্ধা জানাতে পারেন। সোমবার শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে ধারণা করা হচ্ছে।