টেস্ট সিরিজের প্রস্তুতি সারছে পাকিস্তান

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে প্রস্তুত শুরু করতে যাচ্ছে পাকিস্তান। প্রথম টেস্টের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৯জন ক্রিকেটারের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড । তাঁদের ক্যাম্প শুরু হচ্ছে ২০ জানুয়ারি থেকে।

স্কোয়াডে থাকা বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহীন শাহ আফ্রিদি বাংলাদেশের বিপক্ষে ঘোষিত টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে আছেন। এই তিনজন আগামী ২৮ জানুয়ারি টেস্ট সিরিজের ক্যাম্পে যোগ দেবেন। এই ক্যাম্পে ডাক পেয়েছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহীন শাহ আফ্রিদি। সদ্য সমাপ্ত কায়েদ-ই-আজম ট্রফিতে দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি হয়েছেন বিলাল আসিফ।

ডানহাতি এই স্পিনার ৪২ উইকেট নিয়েছেন প্রথম শ্রেনির এই টুর্নামেন্টে। কায়েদ-ই-আজম ট্রফির ফাইনালে ৫৪ রানে ৫ উইকেট এবং ৫৯ রানে ১ উইকেট নিয়ে পাকিস্তানের ক্যাম্পে ডাক পেয়েছেন ফাহিম আশরাফ।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানিয়েছে পিসিবি। পাকিস্তান দলের এই ক্যাম্প অনুষ্ঠিত হবে লাহোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ৭-১১ ফ্রেব্রুয়ারি।

পাকিস্তান স্কোয়াডঃ আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান সিনিয়র, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, নাসিম শাহ, শাহীন আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ ও উসমান শিনওয়ারি।