আগুয়েরোকে বার্সায় চান মেসি

ইংলিশ লিগে গোল বন্যা বইয়ে চলেছেন সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটির হয়ে রেকর্ড আড়াইশ’ গোল করেছেন তিনি। ব্রিটেনের বাইরের ফুটবলার হিসেবে সর্বোচ্চ গোল করেছেন। রেকর্ড হ্যাটট্রিক করেছেন। প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ তার সামনে। কিন্তু আগুয়েরোর সেই রেকর্ড নাও হতে পারে!

কারণ ৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকাকে দলে নেওয়ার কথা ভাবছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আর আগুয়েরোকে দলে আনার জন্য বার্সাকে অনুরোধ করছেন দলটির সেরা তারকা লিওনেল মেসি। কাতালানদের নতুন কোচ কিকে সেতিয়েনের সঙ্গে এ নিয়ে আলোচনাও করেছেন মেসি। স্প্যানিশ সংবাদ মাধ্যম এমনই এক গুঞ্জনের কথা জানিয়েছে । সংবাদ মাধ্যম মিররের মতে, বার্সেলোনা লুইস সুয়ারেজের একজন বিকল্ব খুঁজছে। তারা লওতেরো মার্টিনেজের মতো তরুণ তারকায় চোখ রাখছে। তবে অভিজ্ঞ আগুয়েরো হতে পারেন সুয়ারেজের খুবই ভালো বিকল্প। অন্তত মেসি তার জাতীয় দলের সতীর্থ এবং কাছের বন্ধু আগুয়েরোকে নিয়ে এমনটাই মনে করছেন। আর তাই বার্সাকে আগুয়েরোর ব্যাপারে ভাবার পরামর্শ দিয়েছেন তিনি ।

মেসির এক বছর আগে সিনিয়র ক্যারিয়ার শুরু করেন সার্জিও আগুয়েরো। ইনডিপেন্ডিয়েন্টের হয়ে তিন বছর খেলে আসেন স্পেনে। ২০০৬ সালে অ্যাথলেটিকো মাদ্রিদে ক্যারিয়ার শুরু করেন। মেসির নাম ততদিনে স্প্যানিশ লিগে ছড়িয়ে গেছে। পরের পাঁচ বছর বার্সার মেসিদের সঙ্গে একপ্রকার পাল্লা দিয়েই গোল করে গেছেন অ্যাথলেটিকোর আগুয়েরো। ২০১১ সালে অ্যাথলেটিকো ছাড়ার আগে ১৭৫ ম্যাচে ৭৪ গোল করেন তিনি।

পরের নয় মৌসুম খেলছেন ইংলিশ ক্লাব ম্যানসিটির হয়ে। পেপ গার্দিওয়ালার অধীনে ফর্মের তুঙ্গে আছেন তিনি। তার আগে রর্বাতো ম্যানচিনি-ম্যানুয়েল পেলেগ্রিনির অধীনেও ভালো ফর্মে ছিলেন তিনি। ম্যানসিটি আগুয়েরোর বদলি হিসেবে অনেক আগেই ব্রাজিল স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে দলে নিয়ে এসেছে। কিন্তু প্রতিভাবান এই তরুণ আগুয়েরোর ছাঁয়াই পড়ে আছেন।