বাংলাদেশের কোচিং স্টাফদের মধ্যে পাকিস্তানে যাবেন না যারা

খেলোয়াড়দের মধ্যে কেবল মুশফিকুর রহিম পাকিস্তান যাবেন না। তবে পাকিস্তান না যাওয়ার মধ্যে কোচিং স্টাফদের আছেন একাধিকজন। জানা গেছে, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো গেলেও নিরাপত্তার শঙ্কায় নিজেদের সরিয়ে নিয়েছেন পাঁচজন কোচিং ও সাপোর্ট স্টাফ।

স্পিন বোলিং কোচ হিসেবে গত ভারত সফর থেকে কাজ করা কিউই ড্যানিয়েল ভেট্টোরি জানিয়েছেন তিনি যাবেন না পাকিস্তান। পাকিস্তান যাবেন না সীমিত পরিসরের ক্রিকেটের দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। শ্রীলঙ্কান ট্রেনার মারিও ভিল্লিভারায়েনকেও এই সফরে পাচ্ছে না বাংলাদেশ। সঙ্গত কারণেই পাকিস্তানে যাবেন না বাংলাদেশে ভারতীয় কম্পিউটার এনালিস্ট শ্রীনিবাসন চন্দ্রশেখরন।

এদের জায়গায় স্থানীয় স্টাফদের অন্তর্বর্তী দায়িত্ব দিয়ে পাঠানো হচ্ছে। স্পিন পরামর্শক হিসেবে এই সফরে যাবেন স্থানীয় কোচ সোহেল ইসলাম। বাড়তি দায়িত্ব হিসেবে প্রধান কোচ ডমিঙ্গো পূরণ করবেন ম্যাকেঞ্জির অভাব। ট্রেনার মারিওর জায়গায় পাকিস্তান যাবেন দেশি ট্রেনার তুষার কান্তি হাওলাদার। কোচিং স্টাফদের বেশিরভাগ যে পাকিস্তান যেতে রাজী নন তা আগেই অবশ্য জানিয়েছিলেন বোর্ড প্রধান নাজমুল হাসান, ‘প্রধান কোচ যাবে, কিন্তু বেশিরভাগ কোচ যাবে না বলেছে। প্রধান কোচও লম্বা সময় সেখানে থাকতে চায় না।’