প্রা’ণভিক্ষার আবেদন না’কচ, ধ’র্ষকদের ফাঁ’সি ১ ফেব্রুয়ারি !

ভারতের রাষ্ট্রপতির কাছে প্রা’ণভিক্ষা নাকচ হয়ে যাওয়ার পরই ঠিক হয়ে গেল নির্ভ’য়ার ধর্ষ’কদের ফাঁ’সি হবে ১ ফেব্রুয়ারি। ওইদিন ভোর ৬টায় একসঙ্গে চারজনকে ফাঁ’সি দিয়ে দেওয়া হবে। এদিকে, না’কচ হয়ে গেছে অভি’যুক্ত মুকেশ সিংয়ের প্রা’ণভিক্ষার আবেদন। এর ফলে আর কোনও আই’নি বাধা থাকল না তাদের ফাঁ’সি কার্যকর করতে।

বিনয় শর্মা, মুকেশ সিং, অক্ষয় কুমার সিং এবং পবন গুপ্তার ফাঁ’সি হওয়ার কথা ছিল ২২ জানুয়ারি। তবে প্রা’ণভিক্ষার আবেদন জানানোয় সেটা আটকে গিয়েছিল। কারণ প্রা’ণভিক্ষা মঞ্জুর করা হয়, নাকি খা’রিজ করা হয় তা নিয়ে অপেক্ষা করতে হয়েছিল। উল্লেখ্য, মুকেশ সিংয়ের প্রা’ণভিক্ষার আবেদন খা’রিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

দিল্লি সরকার সেই পিটিশন খারিজ করে বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কাছে পাঠিয়েছিল। সন্ধ্যায় তা পাঠিয়ে দেওয়া হয় রাষ্ট্রপতির কাছে। পিটিশন খা’রিজ করে দেওয়ার প্রস্তাব করে ফাইলটি রাষ্ট্রপতির কাছে পাঠায় কেন্দ্র। তাতেই সিলমো’হর দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এর ফলে, নির্ভয়া কাণ্ডে চারজন দোষীর বিরুদ্ধে নতুন করে মৃ’ত্যু প’রোয়ানা জারি করল দিল্লির আদা’লত।