মিথিলার পথেই হাঁটছে তার ছোট বোন

এই সময়ের আলোচিত অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার পথে হাঁটছে তার ছোট বোন। মিথিলার মতোই মিশৌরী রশিদ নিয়মিত হচ্ছেন অভিনয়ে। তিনি চার বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন বিজ্ঞাপনে।

গিয়াস উদ্দিন সেলিমের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শিরোনামহীন’ নিয়ে বর্তমানে ব্যস্ত মিশৌরী। এতে কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করছেন তিনি। ঢাকার নিউ মার্কেটে সোমবার এর শুটিং চলছে। মিশৌরী রশিদ বলেন, শুরুটা পারিবারিকভাবে হলেও নিজের ইচ্ছাতেই আসলে অভিনয় করছি। বেশকিছু মোবাইল অপারেটরসহ বেশ কিছু পণ্যের বিজ্ঞাপনে কাজ করছি।

এক বছর আগে সুবর্ণা মুস্তাফার একটি নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। এরপর অভিনয়ে কিছুদিন বিরতিতে ছিলাম। ফের নিয়মিত কাজ শুরু করেছি। কিছুদিন আগে নুহাশ হুমায়ুনের ‘পিজা ভাই’ নাটকে কাজ করেছেন এই তরুণ অভিনেত্রী। এটি বর্তমানে প্রচারের অপেক্ষায় রয়েছে। অভিনয় ছাড়াও নন্দিত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর সহকারী হিসেবে বেশ কিছুদিন কাজ করেছেন মিশৌরী।

এ প্রসঙ্গে তিনি বললেন, ক্যামেরার পেছনেও কাজ করার আমার অনেক ইচ্ছে আছে। সে ইচ্ছা থেকেই সহকারী পরিচালক হিসেবে কাজ করেছি। নানা খুঁটিনাটি বিষয়গুলো শিখেছি। সবকিছু ঠিক থাকলে এবং সুযোগ আসলে নির্মাণও শুরু করবো। মিশৌরী রশিদ বর্তমানে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন নিয়ে পড়াশোনা করছেন। আর এক সেমিস্টার পরই তার গ্রাজুয়েশন শেষ হচ্ছে।