এবার আহত মুসলিম নেত্রীকে দেখতে যাওয়ায় প্রিয়াঙ্কার গলা টিপে ধরলেন পুলিশ

সিএএ এবং এনআরসি-র প্রতিবাদে প্রশাসনের যাবতীয় নিষেধাজ্ঞা উড়িয়ে গতকাল রাজধানীর রাজপথে নামেন কয়েকশো বিক্ষোভকারী। এদিকে আজ বেলা বাড়তেই চাণক্যপুরীর ডিপ্লোমেটিক এনক্লেভে পুলিশি তৎপরতার চিত্র। প্রতিবাদে রুখতে সেখানে আসা বিক্ষোভকারী থেকে ব্যক্তিগত কাজে আসা আমজনতা কাউকে রেওয়াত করেনি নিরাপত্তা বাহিনী।

এদিকে , বিক্ষোভের সময়ে ধৃত প্রাক্তন আইপিএস অফিসার এসআর দারাপুরী ও দলের মুসলিম নেত্রী সাদাফ জাফরের পরিবারকে দেখতে যাওয়ায় লখনউয়ের রাস্তায় যোগী আদিত্যনাথের পুলিশের সঙ্গে সরাসরি সংঘাতে জড়ালেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। শুধু তাই নয়, প্রিয়াঙ্কার গলা পর্যন্ত টিপে ধরেছিলেন মহিলা পুলিশের এক কনস্টেবল।

গতকাল বিকেলে প্রাক্তন আইপিএস অফিসার এসআর দারাপুরী ও নেত্রী সাদাফ জাফরের পরিবারের সঙ্গে দেখা করতে রওনা হন প্রিয়ঙ্কা। কিন্তু ইন্দিরা নগরে পৌঁছনোর আগে রাস্তাতেই যোগীর পুলিশ আটকায় তাঁকে। এর পরে রাস্তায় হাঁটতে শুরু করেন তিনি। আচমকাই দলের এক কর্মীর স্কুটারের পিছনে বসে পড়েন প্রিয়ঙ্কা। পুলিশ পিছনে দৌড়তে থাকে। তাঁকে থামাতে হিমশিম খেয়ে যায় পুলিশ। শেষ পর্যন্ত আটকানো হয় স্কুটারটিও। দ্রুত হাঁটতে শুরু করেন প্রিয়ঙ্কা। আটকানোর চেষ্টা করেন মহিলা পুলিশের কয়েক জন কর্মী। ধাক্কাধাক্কির পরিস্থিতি সৃষ্টি হয়। তখনও পাশ কাটিয়ে বেরিয়ে যেতে সফল হন প্রিয়ঙ্কা। পরে তাঁর অভিযোগ, তাঁকে হেনস্থা করেছে পুলিশ। প্রিয়ঙ্কা বলেন, ‘‘মহিলা পুলিশের এক কনস্টেবল আমার গলা টিপে ধরে আটকানোর চেষ্টা করেছিলেন। এমন ভাবে ধাক্কা দেওয়া হয়েছে যে পড়ে গিয়েছিলাম।’’