দুটি পরিবর্তন নিয়ে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দল ঘোষণা

নতুন বছরের শুরুতে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ভারত। এই দুই সিরিজের জন্য গত সোমবার একইসাথে দল ঘোষণা করেছে বিসিসিআই। ভিন্ন সংস্করণের দুই সিরিজের জন্য ভারতের স্কোয়াডে মাত্র দুটি পরিবর্তন রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ওপেনার রোহিত শর্মা ও মোহাম্মদ শামিকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের দলে রয়েছেন রোহিত-শামি।

৫ জানুয়ারি শুরু হবে লঙ্কানদের বিপক্ষে ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ ৭ ও ১০ জানুয়ারি। ১৪ জানুয়ারি মুম্বাইয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ ১৭ ও ১৯ জানুয়ারি।

*ভারতের টি-টোয়েন্টি দলঃ

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মনিশ পান্ডে, রিশাব পান্ত (উইকেটরক্ষক), শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, নবদীপ সাইনি, জাসপ্রিত বুমরাহ।

*ভারতের ওয়ানডে দলঃ

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মনিশ পান্ডে, কেদার যাদব, রিশাব পান্ত (উইকেটরক্ষক), শিবাম দুবে, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, নবদীপ সাইনি, জাসপ্রিত বুমরাহ, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি।