উইজডেন’র পর অস্ট্রেলিয়ার দশকসেরা ওয়ানডে একাদশেও সাকিব

মাত্র কয়েক দিন আগেই ক্রিকেটের বাইবেলখ্যাত ‘উইজডেন’-এর দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। এর দিন দুয়েক না যেতেই এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকসেরা ওয়ানডে একাদশেও জায়গা করে নিলেন বাংলাদেশ তথা বিশ্বসেরা এই অলরাউন্ডার।

তবে অস্ট্রেলিয়ার এই দশকসেরা ওয়ানডে একাদশে, অস্ট্রেলিয়া থেকে জায়গা পেয়েছেন কেবল একজন, তিনি হলেন মিচেল স্টার্ক। দলটির নেতৃত্বে রাখা হয়েছে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

এই একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় ভারতের, ৩ জন। দক্ষিণ আফ্রিকার দুজন। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের একজন করে ক্রিকেটার স্থান পেয়েছে। দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স কে ওয়ানডে দুই দলেই রাখা হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকসেরা ওয়ানডে দল : রোহিত শর্মা, হাশিম আমলা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, জস বাটলার, মহেন্দ্র সিং ধোনি, রশিদ খান, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, লাসিথ মালিঙ্গা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দশকসেরা টেস্ট দল : অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, ডেল স্টেইন, নাথান লিয়ন, জেমস অ্যান্ডাডরসন।