মেরে ফেল সব শালাকে বলতেই মুসলিমদের ওপর পুলিশের গু’লি

ভারতে নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল ভারতের বিভিন্ন রাজ্যে এরমধ্যে উত্তরপ্রদেশ বাড়ছে নিহতের সংখ্যা। গত তিনদিনের সংঘর্ষে ওই রাজ্যে মোট ১৬ জন নিহত হয়েছেন। এদিকে বিরোধীদের কিন্তু অভিযোগ, নয়া নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশ জুড়ে প্রতিবাদকে বিজেপি শুধুই মুসলিমদের বিক্ষোভ হিসেবে তুলে ধরতে চাইছে। বেছে বেছে মুসলিম বিক্ষোভকারীদের ক্ষেত্রে দিল্লি তথা বিজেপি শাসিত রাজ্যের পুলিশ কঠোর দমননীতি নিচ্ছে।

এদিকে সম্পতি বিক্ষোভকারীদের ওপর পুলিশের গুলি চালানোর একটি ভিডিও প্রকাশ্যে এসেছে।শনিবার কানপুরে বিক্ষোভ চলাকালীন ওই ভিডিওটি তোলা হয় বলে জানা গিয়েছে। শুধু তাই নায়, ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ঝড় তুলেছে।

ভিডিওটিতে দেখা যায়- মোটরবাইকের আগুন থিতিয়ে এসেছে খানিকটা। তবে দাউ দাউ করে জ্বলছে দুটি গাড়ি। উল্টো দিক থেকে তখনও ইটের টুকরো এসে পড়ছে রাস্তায়। সেফটি জ্যাকেট ও হেলমেট পড়ে পরিস্থিতি সামাল দিচ্ছে পুলিশ। বিক্ষোভকারীদের হঠাতে ফাটানো হচ্ছে কাঁদানে গ্যাসের সেল। তার মধ্যেই বন্দুকের ‘সেফটি ল্যাচ’ খুলে সামনের দিকে ছুটে গেলেন এক অফিসার। পিছন থাকা পুলিশদের মধ্যে থেকে তখন উড়ে আসছে, ‘মেরে ফেল শালাকে’ সে কথা কানে যেতেই ট্রিগারে চাপ দিলেন তিনি।