ভিপি নুরের ওপর ফের ছাত্রলীগ ও মুক্তিযু’দ্ধ মঞ্চের হা’মলা, আহত ১৫

আবারো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হা’মলা চালানোর অভিযোগ উঠেছে মুক্তিযু’দ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীর বিরুদ্ধে। আজ ২২ ডিসেম্বর রবিবার বেলা পৌনে ১টার দিকে এ হামলা চালানো হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, হামলায় নুর ছাড়াও বাংলাদেশ সাধারণ ছাত্র সংরক্ষণ পরিষদের অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা ও ভাঙচুর করা হয়। এ ছাড়া বাইরে থেকেও মুক্তিযু’দ্ধ মঞ্চের নেতাকর্মীরা ডাকসুতে ইট-পাটকেল ছুড়ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নুরসহ সবাইকে কক্ষের লাইট অফ করে দিয়ে মারধর করা হয়। আহত হয়ে কয়েকজন সেখানেই পড়ে আছেন। প্রক্টরিয়াল টিম গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছেন। কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশাযোগে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আজ রোববার বেলা পৌনে ১টার দিকে হামলার সময় এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে জানা গেছে। এর আগে গত ১৭ ডিসম্বের ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালিয়ে তার দুই আঙুল ভেঙে দেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।