আইপিএলে জায়গা না পাওয়া মুশফিককে নিয়ে যা লিখল ভারতীয় গণমাধ্যম

ক্রিকেট ভক্তরা ধরেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবার আসরে বাংলাদেশ থেকে দল পাবেন মুশফিকুর রহিম। কিন্তু শেষ মুহূর্তে আর দল পাননি তিনি। আর এই নিয়ে আলোচনা যেন শেষই হচ্ছে না। অনেকেই বলছে আইপিএলে জায়গা পাওয়ার সব যোগ্যতাই মুশফিকের আছে।

তবে আইপিএল নিলামে দল না পাওয়ায় একেবারেই ভেঙে পড়েননি মুশফিকুর রহিম। আর তাই আলোচিত এই মারকুটে ব্যাটসম্যানকে সংবাদমাধ্যমের সামনে নিয়ে এলো ভারতীয় গণমাধ্যম । ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার লিখেন-

“আইপিল-এর ১৩টি সংস্করণের নিলামের জন্যই নাম লিখিয়েছিলেন মুশফিকুর। কিন্তু, তাঁকে নিয়ে উৎসাহ দেখায়নি আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিরা। এ বারের নিলামেও নিজের নাম লেখাতে আগ্রহী ছিলেন না বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার। কিন্তু, শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলান মুশফিক। আইপিএল কর্তৃপক্ষের অনুরোধে শেষ মুহূর্তে নিলামের জন্য নিজের নাম দিয়েছিলেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার।”

“তবে আইপিএল নিলামে দল না পাওয়ায় একেবারেই ভেঙে পড়েননি বাংলাদেশের উইকেটকিপার মুশফিকুর রহিম। আইপিএল ভুলে বিপিএল-এ নিয়মিত পারফরম্যান্স করে যাওয়ার দিকেই এখন ফোকাস করছেন মুশফিকুর।”

সংবাদে আরও বলা হয়- “বাংলাদেশ থেকে মাশরাফি আইপিএল-এ অতীতে খেলেছেন। মুস্তাফিজুর, শাকিব খেললেও মুশফিকুর একটি সংস্করণেও খেলেননি। অতীত ভুলে সামনের দিকে তাকাচ্ছেন মুশফিকুর রহিম।”