মুসলিম বিরোধী আইন ভাঙ্গতে একযোগে ভারতের ১০ শহর মাঠে নামবে আজ

সম্প্রতি চলমান সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে ভারতের আন্দোলন-বিক্ষোভ যেন দিন দিন আরও বেগবান হচ্ছে। সংবাদ সূত্রে জানা যায়, আজ (১৯ ডিসেম্বর) নতুন করে দেশটির ১০টির বেশি শহরে একযোগে আন্দোলন-বিক্ষোভের প্রস্তুতি নেওয়া হয়েছে।

যদিও গতকাল রাজধানী দিল্লিতে পুলিশ বিক্ষোভের অনুমতি দেয়নি। এছাড়াও, লখনৌতেও কোনও বড় সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অনেক জায়গায় ১৪৪ ধারাও জারি করা আছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে থেকে জানা যায়, ভুবনেশ্বরে আজ সকালে বিক্ষোভ-সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়াও, ভূপালে দুপুর ২টা, চেন্নাইয়ে দুপুর ৩টায়, হায়দরাবাদে বিকাল ৪টায় এবং পুনেতে বিকাল সাড়ে ৪টায় বিক্ষোভ মিছিল আয়োজন করা হয়েছে।

এদিকে আজ সকালে বেঙ্গালুরুতেও দুটি বিক্ষোভ মিছিলের পরিকল্পনা করা হয়েছিলো। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার ভাস্কর রাও বলেছেন, “এর আগে বিক্ষোভ চলাকালে পাথর ছোঁড়ার ঘটনা ঘটেছে। এতে মানুষ আহত হয়েছেন এবং সরকারি সম্পত্তির ক্ষতি হয়েছে। সুতরাং আমরা এই মিছিলটিকে অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

উল্লেখ্য, বেঙ্গালুরুতে ১৯ তারিখ সকাল ৬টা থেকে ২১ তারিখ মধ্যরাত পর্যন্ত পুলিশি নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে প্রশাসন জানিয়েছে।