আসন্ন আইপিএলে যাদের দলে ভেড়াতে চান কেকেআর

বিশ্বের সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ । শুধু কি তাই, প্রথমবারের মতো এবারের নিলাম আয়োজিত হতে যাচ্ছে কলকাতায়। তাই ফ্র্যাঞ্চাইজির সদস্যদের মধ্যেও উত্তেজনা, উৎসাহ ও উৎকণ্ঠা! কারণ, বুধবারই দল গুছিয়ে নেওয়ার শেষ সুযোগ। শেষ সুযোগ কলকাতা নাইট রাইডার্সেও।

সিইও বেঙ্কি মাইসোর জানিয়েছেন, ‘‘চার জন বিদেশি ক্রিকেটার কিনব। সঙ্গে তিন থেকে চার জন ভারতীয় ক্রিকেটার নেওয়ার পরিকল্পনা রয়েছে।’’

এদিকে গত বারের ক্রিকেটারদের দশ জনকে ছেড়ে দিয়েছে কেকেআর। তালিকায় বিধ্বংসী ওপেনার ক্রিস লিন রয়েছেন। রবিন উথাপ্পা, জো ডেনলির মতো ব্যাটসম্যানদেরও রাখা হয়নি। নেই অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েটও। এখনও ১১টি জায়গা ভর্তির সুযোগ রয়েছে নাইটদের। কিন্তু সিইও-র কথা অনুযায়ী সাত থেকে আট জনের বেশি তাঁরা নেবেন না।

অন্যদিকে ব্যাটসম্যানেই বাড়তি গুরুত্ব দেবে বলে জানান কেকেআরের। এর জন্য নজরে রয়েছেন তামিলনাড়ুর অলরাউন্ডার মাসুদ খান। নজরে আছেন সৈয়দ মুস্তাক আলি, ক্যারিবিয়ান ক্রিকেটারদের মধ্যে আছেন এভিন লুইস, শিমরন হেটমায়ার, শেই হোপ, ব্র্যান্ডান কিং, শেল্ডন কটরেল, রস্টন চেজ, কেসরিক উইলিয়ামসের মত ক্রিকেটার। অন্যদিকে লকি ফার্গুসন, হ্যারি গার্নি, কমলেশ নাগরকোটি, শিবম মাভি, প্রসিদ্ধ কৃষ্ণ, সন্দীপ ওয়ারিয়রের মতো অভিজ্ঞরাও রয়েছেন।

উল্লেখ্য, আইপিএল ২০২০ এবারের আসরের নিলামের জন্য ৩৩২ জন খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করেছে আয়োজক কর্তৃপক্ষ। তবে এই তালিকায় ১৮৬ জনই ভারতীয় ক্রিকেটার।