আইপিএলের চূড়ান্ত নিলাম আজ, থাকছেন পাঁচ বাংলাদেশিও

আজ ১৯ই ডিসেম্বর বিশ্বের সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে । শুধু কি তাই, প্রথমবারের মতো এবারের নিলাম আয়োজিত হতে যাচ্ছে কলকাতায়।

আইপিএল ২০২০ এবারের আসরের নিলামের জন্য ৩৩২ জন খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করেছে আয়োজক কর্তৃপক্ষ। তবে এই তালিকায় ১৮৬ জনই ভারতীয় ক্রিকেটার। এছাড়া টেস্ট খেলুড়ে দেশগুলো থেকে ১৪৩ এবং আইসিসির সহযোগী দেশ থেকে তিন জনের নাম উঠবে নিলামে। এখান থেকে আটটি ফ্যাঞ্চাইজি মোট ৭৩ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে।

এদিকে আইপিএল এই তালিকায় বাংলাদেশের পাঁচ ক্রিকেটারের নাম রয়েছে। মুশফিকুর রহিমসহ চার ক্রিকেটার হলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও সাব্বির রহমান। তবে জানা যায়, ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহের তালিকায় শীর্ষে আছে মুশফিক ও সাব্বির। কিন্তু চূড়ান্ত তালিকায় জায়গা পাননি প্রাথমিক তালিকায় থাকা তামিম ইকবাল, মেহেদি হাসান মিরাজ, সৌম্য সরকার ও তাসকিন আহমেদ।

উল্লেখ্য, খেলোয়াড় নিলাম শুরু হবে আজ বিকেল ৪টায় এবং তা সরাসরি দেখাবে স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।