বাংলাদেশি ক্যানসার রোগীর টাকা ছিনতাই করল কলকাতা পুলিশ

ঘটনাটি ঘটেছে কলকাতার শিয়ালদহ স্টেশনের কাছে মৌলালির মোড়ে। সেখানে ভোররাতে ট্যাক্সি আটকে দুই বাংলাদেশি নাগরিকের কাছ থেকে ২০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে কলকাতা পুলিশের বিরুদ্ধে।

গোলাম সাকলায়েন এবং মোহাম্মদ মোশাররফ নামে বাংলাদেশের ওই নাগরিকদের অভিযোগ তারা ট্রেন ধরার জন্য শিয়ালদহ স্টেশনে যাচ্ছিলেন । এসময় এক পুলিশকর্মী ট্যাক্সি আটকে ভয় দেখিয়ে তাঁদের কাছ থেকে ২০ হাজার টাকা কেড়ে নেন।

এ ব্যাপারে সাকলায়েন এবং মোশাররফ জানিয়েছেন, ‘চিকিৎসার জন্য তারা ভারতে এসেছিলেন। কোলন ক্যানসারের চিকিৎসা করাতে মোশাররফ গিয়েছিলেন মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে। সেখানে অস্ত্রোপচারের পর তিনি কলকাতায় আসেন গত ২০ নভেম্বর। পরের দিন অর্থাৎ ২১ তারিখ ভোর ৪টে ২০ মিনিটে শিয়ালদহ থেকে গেদে যাওয়ার ট্রেন ধরার কথা ছিল মোশাররফের। তাই তিনি ওই দিন ভোর সাড়ে তিনটে নাগাদ হোটেলের ঠিক করে দেওয়া একটি ট্যাক্সিতে আত্মীয় গোলাম সাকলায়েনকে সঙ্গে নিয়ে শিয়ালদহের উদ্দেশে রওনা হন’।

এদিকে পুলিশ সূত্রে খবর, গত নভেম্বর মাসের ২১ তারিখে ঘটনাটি ঘটলেও এর কথা প্রকাশ্যে এসেছে সোমবার বিকেলে। গোলাম সাকলায়েন এবং মোশাররফ গোটা বিষয়টি কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা এবং যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলিধর শর্মাকে ইমেল করে অভিযোগ জানান। তার পর থেকেই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে যায় লালবাজারে।