অবশেষে পাওয়া গেলো বিপিএলের হারিয়ে হওয়া ড্রোন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সম্প্রচারের কাজে ড্রোন গতকাল (১৭ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালসের মধ্যকার ম্যাচ চলাকালে হারিয়ে যায়।

ড্রোনটি উদ্ধারে অনেক প্রচেস্টা চালায় ইমপেক্ট টিম। এমনকি ড্রোনটি কেউ খুঁজে পেলে এবং কর্তৃপক্ষকে ফেরত দিলে ১০ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করা হয়। অবশেষে সেই হারিয়ে যাওয়া ড্রোনটি খুঁজে পাওয়া গেছে। ২৪ ঘণ্টা না পেরোতেই ড্রোনটি ফিরে পেলো বিসিবি।
গত রাতভর এবং সকালে অনেক খোঁজাখুঁজির পর প্রায় আশা ছেড়ে দেয় রিয়েল ইমপেক্ট টিম। তবে আজ (বুধবার) খেলা সম্প্রচারে থাকা ক্যামেরাম্যানরা স্টেডিয়ামের ফুটেজ নিতে গেলে একপর্যায়ে ফ্লাড লাইটের উপরে ড্রোন সদৃশ কিছু একটার উপস্থিতি টের পান। সঙ্গে সঙ্গেই ক্যামেরা জুম করে দেখা যায়, এটি সেই হারিয়ে যাওয়া ড্রোন। শেষ পর্যন্ত ড্রোনটি সাগরিকাতেই পাওয়া গোলো । তবে ভূপাতিত হওয়ার কারণে সেটার দুটি পাখা ভাঙ্গে গেছে।

উল্লেখ্য, বিপিএলের সম্প্রচার কাজে নিয়োজিত ছিলো মোট দুইটি ড্রোন। হারিয়ে যাওয়া ওই ড্রোনটি নিয়ন্ত্রণ করছিলেন কানাডার একজন বিশেষজ্ঞ। বাংলাদেশি টাকায় ড্রোনটির মূল্য প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা।