বিপিএলে সাব্বিরের ফর্ম নিয়ে মুখ খুললেন কুমিল্লার কোচ

দুই দফায় তিনি ছিলেন ইংল্যান্ডের বোলিং কোচ। ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচও ছিলেন লম্বা সময়। আবার সবশেষ দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ দায়িত্ব শেষ করেছেন বিতর্কিতভাবে। তিনি হলেন ওটিস গিবসন । আর এবার বিপিএলের ২০১৯ এ কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচ হয়ে এসেছেন।

সৌভাগ্য ক্রমেই তার দলে আছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। যখন ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলেন তখন তাদের বিপক্ষে ছিলেন সাব্বির। সেই সুবাদে সঙ্গে লম্বা সময় দেখা ও কথা হয়েছে সাব্বিরের সাথে। তাই এবার তাকে নিজ দলে পেয়ে বেশ খুশি তিনি। সাব্বিরের থেকে প্রত্যাশা কেমন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন-

‘প্রথম ম্যাচের আগেই সাব্বিরের সঙ্গে লম্বা সময় কথা হয়েছে আমার। আমি যখন ওয়েস্ট ইন্ডিজের কোচ ছিলাম, আমাদের বিপক্ষে ওকে দেখেছিলাম। লম্বা সময় কোচিং করালে প্রতিভা চিনতে ভুল হয় না। ওকে দেখেই আমার দারুণ প্রতিভাবান মনে হয়েছিল। এবার এখানে এসে ওকে সেই কথা বলছিলাম। প্রথম দিনই বলেছি, “তোমার তো এতদিনে জাতীয় দলে জায়গা পাকা করে ফেলার কথা!”

সে টিপিক্যাল ক্রিকেটারদের মতোই নানা অজুহাত দেখিয়েছে, অনেক কিছু বলেছে। কিন্তু কোনো সন্দেহ নেই যে সে ভালো ক্রিকেটার। যতটুকু দেখলাম, সে বেশ খাটছে। আমার মনে হয়, ভালো টুর্নামেন্ট যাবে তার’।