কোহলিদের উপর ক্ষোভ ঝাড়লেন মিয়াঁদাদ

ঘটনাটি ২০১৯ এর ৮ মার্চের দিকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত। পুলওয়ামায় সন্ত্রাসীদের হামলায় ভারতের সিআপিএফ জওয়ানদের নিহত হওয়ার ঘটনাকে সমবেদনা জানিয়ে আর্মি ক্যাপ পরেছিলেন কোহলিরা। আর ভারতীয় আর্মিদের ক্যাপ মাথায় দিয়ে খেলায় তুমুল সমালোচনার মধ্যে পড়তে হয়েছিল ভারতীয় ক্রিকেটারদের।

যদিও এতদিন এর কিছুদিন পর কেউ আর আলোচনা করেনি তবে বিষয়টি নিয়ে এতদিন আবার সমালোচনায় মাতলেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। শুধু সমালোচনা নয় এক রকম কোহলিদের উপর ক্ষোভ ঝাড়লেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

কারণ পাকিস্তানের মাটিতে যেখানে ১০ বছর পর কোনো টেস্ট খেলা হচ্ছে। আর চলমান পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্ট দেখেতেই পাকিস্তান আর্মির ক্যাপ পরে খেলা দেখতে এসেছিলেন মিয়াঁদাদ।

কিন্তু সাংবাদিকরা তার কাছে জানতে ক্যাপ পড়ার কারণ জানতে চান । জবাবে মিয়াঁদাদ বলেন, ‘আমি আর্মি ক্যাপ পরেছি শুধুমাত্র আর্মিদের প্রতি ভালোবাসা দেখাতে। অন্য আর কিছুই না। আমি একজন সৈনিক হতে চেয়েছিলাম এবং ছোট থেকেই আমি আর্মি ক্যাপ পরতে অভ্যস্ত ছিলাম।’

কিন্তু নিজে পরলেও বিরাট কোহলিদের ছাড়লেন না মিয়াঁদাদ, ‘বিরাট কোহলি ও ভারতীয় দল আর্মি ক্যাপ পরেছিল ভারতের রাজনৈতিক ইচ্ছে পূরণ করার জন্য, তবে আমি এমনটি করিনি।’