‘এবার স্টেডিয়ামের খাবারে মুরগির কাঁচা মাংস’

সেসময় অস্ট্রেলিয়ার পার্থে চলছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। আর এ লড়াইয়ে মুখোমুখি স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ইতিমধ্যে প্রথম ১-০ তে এগিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া, তাই জেতার জন্য নিউজিল্যান্ডের লক্ষ্য শুধু এগিয়ে যাওয়া। এরই মধ্যে খাবার নিয়ে কেলেঙ্কারির ঘটনা ঘটে গেল পার্থ টেস্টে। অভিযোগ ওঠে স্টেডিয়ামের খাবারে অধাসেদ্ধ মুরগির মাংস পাওয়া যাওয়া গেছে। আর সাথে সাথেই গ্যালারিতে উত্তেজনা ছড়িয়েছে পড়ে।

যদিও অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গেই অবশ্য সমস্ত খাবার ফিরিয়ে নিয়েচ অপটাস স্টেডিয়াম কর্তৃপক্ষ। দর্শকদের উদ্দেশ্যে মাঠের জায়ান্ট স্ক্রিনে বড় বড় হরফে ফুটে উঠেছিল খাবার ফিরিয়ে দেওয়ার আহ্বান।

আজ রবিবার পার্থ টেস্টের চতুর্থ দিনে হুট করেই মাঠের জায়ান্টস্ক্রিনে একটি বার্তা ভেসে ওঠে। আর তাতে লেখা ছিল, ‘আপনি যদি আজ স্টেডিয়ামে কোনো স্যান্ডউইচ, রেপস বা সালাদ কিনে থাকেন তবে দয়া করে সেটা এখনই ওই আউটলেটেই ফেরত দিয়ে আসুন।’

করতৃপক্ষের এই বার্তা দেখার সঙ্গে সঙ্গেই গ্যালারিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়। দর্শকরা হুড়োহুড়ি করে ক্যান্টিনের দিকে ছুটতে থাকেন। যদিও কেউ এই খাবার খেয়ে অসুস্থ হননি বলে নিশ্চিত করেছে স্টেডিয়াম কর্তৃপক্ষ।

এক সূত্র থেকে জানা যায় ঐ স্টেডিয়ামের এক মুখপাত্র বলেছেন, ‘আমাদের এক কর্মী একটি রেপে রান্না না হওয়া এক টুকরো মুরগির মাংস দেখেছেন। এরপর আমরা সব রেপ সরিয়ে নিয়েছি সঙ্গে সঙ্গে। সব খাবারই গুনে গুনে ফেরত নেওয়া হয়েছে। খাবার খেয়ে অসুস্থ হওয়ার খবর আমরা এখনও পাইনি। তবে সতর্কতা হিসেবে আগেভাগেই সব খাবার সরিয়ে নেওয়া হয়েছে।’