আইপিএল খেলতে মুশফিককে অনুরোধ করল আইপিএল ফ্র্যাঞ্চাইজি

বাংলাদেশের রান মেশিন খ্যাত উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সদ্য ভারত সফরে বাংলাদেশ দল ব্যর্থ হলেও ব্যতিক্রম ছিলেন তিনি। খেলেছেন নিজের মতো করে। দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয়েও ছিলো মুশফিকের অবদান।

ভারতের বিপক্ষে মুশফিকের এমন পারফমেন্স নতুন নয়। তবে এবারের পারফমেন্স নজর কেড়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের। তাইতো আসন্ন আইপিএলে মুশফিককে নিবন্ধন করতে অনুরোধ করেন তারা।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। এ বছর নিলামের আগে প্রাথমিক তালিকাটা ছোট করে ফেলা হয়েছে। ৯৭১ জন থেকে কমিয়ে ৩৩২ জন ক্রিকেটারকে চূড়ান্ত করা হয়েছে। আর এই চূড়ান্ত তালিকায় আছেন বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বিসিবি সূত্রে জানা গেছে, প্রতিবার নাম দেন কিন্তু কোনো দল পান না, তাই আসন্ন আইপিএলের নিলামে প্রথমে আগ্রহ দেখাননি মুশফিক। কিন্তু নিলামের নিবন্ধনের তারিখ পার হয়ে যাওয়ার পর বিসিবির সঙ্গে যোগাযোগ করে আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজি। তারা অনুরোধ করে, মুশফিক যেন নিবন্ধন করেন।

জানা গেছে, মুশফিক ছাড়াও বাংলাদেশের আরও দুজন ক্রিকেটার যেন আইপিএলের নিলামে নিবন্ধন করেন সে ব্যাপারেও অনুরোধ করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তারা হলেন-সাইফউদ্দিন ও সাব্বির রহমান।