ফেসবুকেও ধ্বস !

যে ফেসবুকে চাকরির জন্য সারা বিশ্বের কর্মীরা দিনের পর দিন অপেক্ষা করতেন । সেই ফেসবুকের কর্মীরাই এখন ফেসবুকে চাকরি ছেড়ে টিকটকের মতো প্রতিষ্ঠানে যোগ দিচ্ছে। হ্যাঁ , এমনটাই বলছে যুক্তরাষ্ট্রের চাকরি-সংক্রান্ত ওয়েবসাইট গ্লাসডোর।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের চাকরি-সংক্রান্ত ওয়েবসাইট গ্লাসডোরের করা তালিকা অনুযায়ী, টানা দ্বিতীয় বছর সেরা কর্মস্থলের তালিকায় পিছিয়েছে ফেসবুক। এবার ১৬ থেকে নেমে ২৩ নম্বর অবস্থানে চলে গেছে। নাম-পরিচয় গোপন রেখে প্রতিষ্ঠানের কর্মীরা গ্লাসডোরে তাঁদের প্রতিষ্ঠানের মূল্যায়নের সুযোগ পান। সেখানে সর্বোচ্চ র‍্যাঙ্কিং থাকে ৫। ফেসবুকের কর্মীরা এর আগে গড়ে সাড়ে ৪ র‍্যাঙ্কিং করলেও এবার তা ৪ দশমিক ৪ র‍্যাঙ্কিংয়ে নামিয়ে দিয়েছেন।

নাম-পরিচয় গোপন রেখে প্রতিষ্ঠানের কর্মীরা গ্লাসডোরে তাঁদের প্রতিষ্ঠানের মূল্যায়নের সুযোগ পান। সেখানে সর্বোচ্চ র‍্যাঙ্কিং থাকে ৫। ফেসবুকের কর্মীরা এর আগে গড়ে সাড়ে ৪ র‍্যাঙ্কিং করলেও এবার তা ৪ দশমিক ৪ র‍্যাঙ্কিংয়ে নামিয়ে দিয়েছেন।

ফেসবুককে উঠিয়ে গ্লাসডোরের তালিকায় শীর্ষ তিন কর্মস্থল হিসেবে জায়গা করে নিয়েছে হাবস্পট, বেইন অ্যান্ড কো এবং ডকুসাইন নামের তিনটি প্রতিষ্ঠান।