আফ্রিদির শূন্যের সেঞ্চুরি !

শহিদ আফ্রিদি মানেই মাঠে নেমেই প্রথম বলেই চার-ছক্কা, না হয় একেবারেই অক্কা। সবচেয়ে কম বলে বেশী রান করার রেকর্ড তার অনেক আগে থেকেই। আবার আন্তর্জাতিক ক্রিকেট অথবা স্বীকৃত ঘরোয়া ক্রিকেটে তার শূন্য রানে ফিরে যাওয়ার দৃশ্য দেখা গেছে বহুবার। তবে এবারের রেকর্ডটা যেন পরোটাই অগৌরবের রেকর্ড।

বৃহস্পতিবার এবারের বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে নিজের প্রথম ম্যাচে নেমে প্রথম বলেই আউট হয়ে ফেরেন আফ্রিদি। ঢাকা প্লাটুনের ৮০ রনে ৫ উইকেট পড়ার পর নেমেছিলেন আফ্রিদি। ভেবেছিল বড় একটা ঝড় তুলবেন তিনি । সেই দাবি মেটাতে প্রথম বল থেকেই বরাবরের মতই ছিল তার মারতে চেয়েছিলেন আফ্রিদি। কিন্ত ভক্তদের মন ভারি করে রবি বোপারের অফ স্টাম্পের বাইরের বল উড়াতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন আফ্রিদি।

সেই সাথে শূন্য রান করে সাঝ ঘরে ফিরেন তিনি। এতে ক্যারিয়ারের একশোবারের মতো শূন্য রানে আউট হওয়ার তেতো এক রেকর্ডে পা পড়ে তার। ৩৬৯ ওয়ানডেতে আফ্রিদি শূন্য রানে আউট হয়েছেন ৩০ বার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮টি শূন্য আছে আফ্রিদির।ক্যারিয়ারে সবচেয়ে কম খেলেছেন টেস্ট। টেস্টে মোট ৬টি শূন্য মেরেছেন তিনি। বাকি ৫৪টি শূন্য মেরেছেন স্বীকৃত পর্যায়ের ঘরোয়া ক্রিকেটে।