আজ শুরু বিপিএল, থাকছে যত অসঙ্গতি আর সংকোচ

আজ শুরু হচ্ছে বিপিএলের সপ্তম আসর। সম্প্রতি জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদ্ভোধন করা হয়েছিল বিপিএলের এবারের আসর। যদিও বাজে উদ্ভোধন নিয়েও হয়েছিল আলোচনা-সমালোচনা।

সামনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, তাই এই বিপিএলের নাম হতে হবে বঙ্গবন্ধু বিপিএল। আর তাই সব ফ্রেঞ্চাইজি বাতিল করে গেল অক্টোবরে হুট করেই জানানো হল এবার বিপিএল হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে।

এদিকে প্রতি বিপিএলেই থাকছে অব্যবস্থাপনা নিয়মিত ঘটনা। নতুন করে সব সাজাতে গিয়ে যেন জট পাকানোর জোগাড় ফ্রেঞ্চাইজি গুলোর। কোন কোন দলের ক্রিকেটাররা খেলার আগের দিন পর্যন্ত খোঁজ করছেন অধিনায়কের নাম। আবার খেলার আগের দিন কোন দলের পরিচালক বদলে যাচ্ছে । অধিনায়কদের ফটোসেশনে মিলছে না অধিনায়কদেরই। কোন দলকে আবার খেলার দিনই করতে হচ্ছে জার্সি উন্মোচন।

সব মিলিয়ে এ যেন এক তালগোল হারানো পরিস্থিতি। এত সব অসঙ্গতি আর সংকোচের পরও আজ থেকে শুরু বিপিএলের এবারের আসর। আজ দুপুর দেড়টায় দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডারের প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর সন্ধ্যা সাড়ে ছয়টায় দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্স খেলবে রংপুর রেঞ্জারের বিপক্ষে।